যুদ্ধের মতো পরিস্থিতি সীমান্তে আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২২

যুদ্ধের মতো পরিস্থিতি সীমান্তে আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সব সময় প্রস্তুত থাকে। একই সঙ্গে যুদ্ধের মতো পরিস্থিতি সীমান্তে আসেনি

বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৈঠকে সেনা, বিমান ও নৌবাহিনীর প্রধান, বিজিবি, কোস্ট গার্ডসহ আইনশৃঙ্খলা বাহিনী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সব সময় প্রস্তুত জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেনাবাহিনীসহ আমাদের সবাই জানিয়েছে, যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য সব সময় প্রস্তুত থাকে। এখনও তারা প্রস্তুত আছে। আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, কাজেই আমরা কাউকে কাউন্ট করি না। এ সমস্ত ইস্যুর বিষয়ে আমরা কিছু মনে করি না। আমরা বীরের জাতি, আমরা সব সময় প্রস্তুত আছি।

 

 

তিনি বলেন, মিয়ানমারের সেনাবাহিনী আরাকান আর্মির সঙ্গে যুদ্ধে লিপ্ত হয়েছে। সেই যুদ্ধের গোলাবারুদ সীমান্ত পেরিয়ে আমাদের দেশে এসে পড়ছে। এতে হতাহতের ঘটনা ঘটছে। আমাদের জনগণ আতঙ্কিত হয়ে রয়েছে যে, কী ঘটছে। সেজন্য আজ আমরা সভাটি করেছি। সভা শেষে আমরা এ সিদ্ধান্তে এসেছি যে, আমাদের জাতীয় পলিসি যেটা সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়। আমরা সেখানে যুদ্ধকে কখনোই উৎসাহিত করি না। যুদ্ধের মতো পরিস্থিতিও আমাদের এখানে (সীমান্তে) আসেনি।

 

 

মিয়ানমার তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে যুক্ত উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জোর করে রোহিঙ্গাদের আমাদের দেশে পাঠানো ছাড়া দেশটির সঙ্গে আর কোনো বৈরী আচরণ নেই। তবে সীমান্তে যেটা হচ্ছে, এটা তাদের অভ্যন্তরীণ বিষয়, সেখানে বাংলাদেশের কোনো ভূমিকা নেই।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829