যুবলীগের কেন্দ্রীয় নেত্রী হলেন সানজিদা শারমিন

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০

যুবলীগের কেন্দ্রীয় নেত্রী হলেন সানজিদা শারমিন

যুবলীগের কেন্দ্রীয় নেত্রী হলেন প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর কন্যা সৈয়দা সানজিদা শারমিন।

আজ রোববার বিকালে যুবলীগের ঘোষিত ২০১ সদস্যের কমিটিতে  উপ মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয় তাঁকে ।
সৈয়দা সানজিদা শারমিনকে অভিনন্দন জানিয়েছেন , বাংলাদেশ পোয়েট্রি এসোসিয়েশনের সভাপতি সৌমিত্র দেব ,ট্রাস্ট ব্যাংক লিমিটেড এর সিনিয়র এভিপি নুসরাত হোসেন , সময় এখন আমাদের এর সম্পাদক কামরুজ্জামান হিমু , বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েসনের নেতা আনহার সামসাদ,বাংলাদেশ ইনফরমেশন টেকনোলজি টিম বিট এর ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) লিটন হোসাইন জিহাদ প্রমুখ ।

সৈয়দা সানজিদা শারমিন মৌলভীবাজার জেলা যুবলীগের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশনেরও সাধারণ সম্পাদক।

সৈয়দা সানজিদা শারমিনের শিক্ষাজীবন শুরু হয় মৌলভীবাজারের দ্য ফ্লাওয়ার্স কেজি অ্যান্ড জুনিয়র হাই স্কুলে। আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাসের পর ভর্তি হন মৌলভীবাজার সরকারি কলেজে। এরপর স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। সাংবাদিকতা ও লেখালেখির প্রতি তার অনেক টান ।
রেডটাইমস ডটকম ডটবিডিতে তার অনেক লেখা প্রকাশিত হয়েছে । তিনি বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েসনের নির্বাহী সদস্য । সম্পাদনা করছেন সাহিত্য পত্রিকা = শ্রেষ্ঠপ্রকাশ ।

এদিকে ঘোষিত কমিটিতে সাবেক ছাত্রলীগ ও বিভিন্ন জেলা থেকে ওঠে আসা নতুন মুখ রয়েছে ৩০ জন। এছাড়া এই কমিটিতে কয়েকজন সাংবাদিকেরও জায়গা হয়েছে।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সবচেয়ে আলোচিত প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন নড়াইল এক্সপ্রেস বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। সবশেষ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে এমপি নির্বাচিত হন এ ক্রিকেটার।

মাশরাফি ছাড়াও নতুন আরো পাঁচজন প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তারা হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বিপিএল এর চেয়ারম্যান শেখ সোহেল, এড. বেলাল হোসেন, ব্যারিস্টার তৌফিকুর রহমান, ব্যারিস্টার শেখ ফজলে নাঈম ও বাহাদুর বেপারী।

এছাড়া যুবলীগের গত কমিটিতে বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ড ও ৫৫ বছরের বেশি বয়স হওয়ায় প্রায় ৭৩ জন বাদ পড়েছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে যুবলীগ। বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতা-কর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com