যুবলীগের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন আ:লীগ নেতা সুয়েল

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০১৯

যুবলীগের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন আ:লীগ নেতা সুয়েল

স্টাফ রিপোর্টার: আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির বড় ছেলে অধ্যাপক শেখ ফজলে শামস পরশ এর নেতৃত্বে ৭ম কংগ্রেসে আগামী তিন বছরের জন্য যুবলীগের নবগঠিত নতুন নেতৃত্বকে শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য সুয়েল আহমেদ।

নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রীর সময়োপযোগী ও দূরদর্শী সিদ্ধান্তের কারনে গঠিত হওয়া নতুন নেতৃত্ব আওয়ামী যুবলীগের হারানো গৌরব আর ঐতিহ্য পূনরুদ্ধারে বলিষ্ট ভুমিকা রাখবে। শুধু যুবলীগ নয় সদ্য সমাপ্ত কংগ্রেসের মাধ্যমে নতুন নেতৃত্বের কারনে রাজনীতিতেও আসবে গুণগত পরিবর্তন। তিনি বলেন সদ্য শেষ হওয়া কংগ্রেসের ন্যায় যুবলীগের প্রতিটি সাংগঠনিক ইউনিটকে যোগ্য,সৎ ও পরীক্ষিত নেতৃত্বের মাধ্যমে সারা দেশে কমিটি গঠন করলে রাজনীতির মাঠে নতুন এক গণজোয়ার সৃষ্টি হবে, যার ফলে ভেসে যাবে দলের মধ্যে অনপ্রবেশকারীরা।

উল্লেখ্য: গত শনিবার (২৩ নভেম্বর) যুবলীগের সপ্তম কংগ্রেসে চেয়ারম্যান হিসেবে শেখ ফজলে শামস পরশ নির্বাচিত হন একইসঙ্গে সংগঠনের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাইনুল হোসেন খান নিখিল। শেখ ফজলে শামস পরশ যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের শিক্ষক। রাজনৈতিক পরিবারের সন্তান হলেও পরশ যুবলীগের চেয়ারম্যান হওয়ার আগে রাজনীতিতে সক্রিয় ছিলেন না। তিনি শিক্ষকতায় ব্যস্ত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর শেষে যুক্তরাষ্ট্রের কলোরাডো স্টেট ইউনিভার্সিটি থেকে একই বিষয়ে আবারও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরশের বর্তমান বয়স ৫১ বছর। যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির সন্তান শেখ ফজলে শামস পরশ এর আগে দলীয় রাজনীতিতে যুক্ত না হলেও পরিচ্ছন্ন ভাবমূর্তির ব্যক্তি হিসেবে আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের আস্থাভাজন ছিলেন।

ছড়িয়ে দিন