যে কারণে গ্রেপ্তার হলেন সংগীতশিল্পী আসিফ

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, জুন ৬, ২০১৮

যে কারণে গ্রেপ্তার হলেন সংগীতশিল্পী আসিফ

তথ্যপ্রযুক্তি আইনে করা একটি মামলায় জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবরকে গ্রেফতার করা হয়েছে । তিনি বিএনপি রাজনীতির সঙ্গে যুক্ত ।পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির একটি দল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) সংলগ্ন নিজ স্টুডিও থেকে আসিফকে গ্রেফতার করে। ৫ জুন, মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে এই ঘটনা ।সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএস) মোল্যা নজরুল ইসলাম জানান, তেজগাঁও থানায় সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের করা একটি মামলায় আসিফকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে হাজির করা হবে।

শফিক তুহিনের মামলায় আসিফ ছাড়াও অজ্ঞাতনামা আরও চার থেকে পাঁচজনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, পয়লা জুন আনুমানিক রাত ৯টার দিকে ‌চ্যানেল ২৪-এর সার্চ লাইট নামের অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, আসিফ অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গানের বাণিজ্যিক ব্যবহার করে লাভবান হয়েছেন।

শফিক তুহিন অভিযোগ করে আরও বলেন, ২ জুন দিবাগত রাতে নিজ ফেসবুক অ্যাকাউন্ট থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়ে একটি পোস্ট দেন তিনি। সেই পোস্টে আসিফ অশালীন মন্তব্য করেন ও তাকে হুমকি দেন। ৩ জুন নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসেও আসিফ অবমাননাকর, অশালীন ও মিথ্যা-বানোয়াট বক্তব্য দেন। এসব বিবেচনায় এই শিল্পীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আসিফ আকবর ২০০১ সালে প্রকাশিত তার প্রথম গানের অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’-এর মাধ্যমে ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা লাভ করেন।

জনপ্রিয় এই শিল্পী কুমিল্লা জেলায় ১৯৭২ সালের ২৫ মার্চ জন্মগ্রহণ করেন। পাঁচ ভাই ও দুই বোনের মধ্যে তিনি ষষ্ঠ। তিনি সালমা মিতুকে বিয়ে করেন। তাদের রণ ও রুদ্র নামের দুই সন্তান রয়েছে।

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত পরপর ছয় বছর অ্যালবাম বিক্রির দিক থেকে শীর্ষে ছিলেন আসিফ। তার প্রথম অ্যালবাম ৫৫ লাখ কপি বিক্রি হয়েছিল, যা অডিও ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com