ঢাকা ১৭ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলহজ ১৪৪৫ হিজরি

যে কারণে বিব্রত হলেন পাকিস্তানের অভিনেত্রী মাহিরা খান

redtimes.com,bd
প্রকাশিত মে ১৮, ২০২৪, ০১:২৭ অপরাহ্ণ
যে কারণে বিব্রত হলেন পাকিস্তানের অভিনেত্রী মাহিরা খান

পাকিস্তানের অভিনেত্রী মাহিরা খান সম্প্রতি দেশটির এক সাহিত্যসভায় যোগ দিয়েছিলেন। সেখানেই তাকে অশোভনীয় একটি ঘটনার সম্মুখীন হতে হয়। ফলশ্রুতিতে রাগে ফেটে পড়েন অভিনেত্রী। দর্শকাসনে বসে থাকা কিছু লোক তাকে লক্ষ্য করে বিভিন্ন জিনিসপত্র ছুঁড়তে থাকেন। বিরক্ত হয়ে মঞ্চ থেকেই প্রতিবাদ জানান এই অভিনেত্রী।

আনন্দবাজার অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি পাকিস্তানে একটি সাহিত্য সভায় যোগ দিতে যান মাহিরা খান। সেখানেই মঞ্চে বসেছিলেন অভিনেত্রী। তখন দর্শকাসন থেকে তার দিকে ছোঁড়া হয়ে বেশ কিছু জিনিস। তৎক্ষণাৎ প্রতিবাদ করেন অভিনেত্রী। বিরক্ত হয়ে মাহিরা বলেন, ‘এটা কিন্তু গ্রহণযোগ্য নয়।’ এ ঘটনায় রীতিমতো ভয় পেয়ে যান মাহিরা। তবে একটি সিদ্ধান্তও নিয়েছেন এর প্রেক্ষিতে।

এ দিনের অনুষ্ঠানের ভিডিও শেয়ার করে হতাশার সঙ্গে লেখেন, ‘মঞ্চে অনুষ্ঠান চলাকালীন কোনও কিছুই ছোঁড়া ঠিক নয়। কাগজে মোড়ানো ফুল হলেও তা মঞ্চে ছোঁড়া যায় না। পুরো ঘটনাটা খুব ভুল একটা নজির স্থাপন করেছে, এটা কখনও মেনে নেওয়া যায় না।’

অভিনেত্রী আরও লেখেন, ‘এ ঘটনায় আমি সত্যিই খুব ভয় পেয়ে যাই। না, শুধু নিজের জন্য নয়, অন্যদের কথা ভেবেও। আমার মতো এ পরিস্থিতিতে অন্য কাউকেও তো পড়তে হতে পারে!’ তবে এ ঘটনার পরও মঞ্চ ছেড়ে বেরিয়ে যাননি তিনি। ভালোবাসায় বিশ্বাসী মাহিরা- হয়তো তাই। সেদিন অনুষ্ঠানে প্রায় ১০ হাজার দর্শক হাজির ছিলেন।

মাহিরা এ দিনের ঘটনার পর ঠিক করেছেন, এ রকম আরও অনুষ্ঠান তিনি করবেন। কারণ হিসেবে মাহিরা বলেন, ‘পাকিস্তানের অনেক শহরে এ ধরনের অনুষ্ঠানের প্রয়োজন রয়েছে। কারণ আপনি যত বেশি সব কিছু নিয়ে আলোচনা করবেন, ততই আপনি সচেতন এবং শিক্ষিত হবেন। ততই আমাদের একে অপরের প্রতি ভালোবাসা ও বোঝাপড়া আরও বাড়বে। কারণ এখনো ঐক্যবদ্ধতার অভাব রয়েছে। এ ধরনের অংশগ্রহণের মাধ্যমে মানুষের মধ্যে ঐক্য গড়ে উঠবে।’

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30