রংপুরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় অভিযুক্ত গ্রেপ্তার

প্রকাশিত: ৯:১৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

রংপুরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় অভিযুক্ত  গ্রেপ্তার

রংপুরের পীরগঞ্জ উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় অভিযুক্ত অন্যতম হোতাকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তবে, গ্রেপ্তার হওয়া ব্যক্তির পরিচয় জানানো হয়নি। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আ ন ম ইমরান হোসেন গতকাল শুক্রবার দিবাগত রাতে এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তার করা ওই ব্যক্তি কেন সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা বা অগ্নিসংযোগ ঘটিয়েছিলেন, অথবা নির্দেশ দিলে, তা কেন দিয়েছিলেন—এসব ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয়েছে।

ইমরান হোসেন বলেন, আজ শনিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

গত রোববার রাতে রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া এলাকার এক যুবকের ফেসবুক আইডি থেকে পবিত্র কাবা নিয়ে অবমাননাকর পোস্ট দেওয়া হয় বলে অভিযোগ ওঠে। এরপরই এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে সম্ভাব্য অপ্রীতিকর ঘটনা এড়াতে পৌর মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) ওই যুবকের বাড়িতে অবস্থান নেয় পুলিশ। এর মধ্যে বিক্ষুব্ধ জনতাও ঘিরে ফেলে বাড়িটি। তবে, এর আগেই সপরিবারে পালিয়ে যায় ওই যুবক। ওইদিন রাত ৯টার দিকে একদল দুর্বৃত্ত ওই যুবকের বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে উত্তর করিমপুর ও কসবা এলাকায় বেশ কিছু বাড়িতে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালায়। এ ঘটনায় পীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন বাদী হয়ে দুটি মামলা করেন। এর মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পরিতোষসহ তিনজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া ভাঙচুর, অগ্নিসংযোগ, হামলা, লুটপাট এবং সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় ৪১ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930