রাজনগরে অগ্নিকান্ডে ৪ টি দোকান ও বাসাসহ পুড়ে ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২৪

রাজনগরে অগ্নিকান্ডে ৪ টি দোকান ও বাসাসহ পুড়ে ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
জাফর ইকবাল:
মৌলভীবাজারের রাজনগরের মনসুরনগর ইউনিয়নের লংগুরপুলে অগ্নিকান্ডে বাসাসহ ৪ টি দোকান ভশ্মীভুত হয়ে গেছে। এতে প্রায় ৪০ লাখ টাকাার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বাসা ও দোকান মালিক জানান।
শনিবার(১৩ এপ্রিল) লংগুরপুল বেলা অনুমানিক ১টা ৩০ মিনটের সময় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
প্রত্যকদর্শী স্থানীয় ব্যবসায়ী শফিকুল ইসলাম লিটন ও মো: ছুরুক মিয়া জানান, হঠাৎ তারা জসিম মিয়ার মালিকধীন জে এ মেডিকেল হলের ফার্মসীর উপর দিয়ে ধোয়ার কুন্ডলী দেখতে পান। এসময় ফার্মেসীটি বন্ধ ছিল। মুহূর্তের মধ্যে আগুন পাশের জে ডি টেইলার্স, বাবুল মিয়ার শাহ জালাল ভেরাইটিস স্টোর, খছরু মিযার ভেরাইটিস স্টোর ও তোয়াহিদ মিয়ার রাইস মিল ও বাড়িতে ছড়িয়ে পড়ে।
এসময় ব্যবসায়ী শফিকুল ইসলাম লিটন ৯৯৯ এ ফোন করলে রাজনগর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
তোয়াহিদ মিয়া জানান, আগুনে তার রাইস মিল ও বাসার সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। একি সাথে বাসায় রক্ষিত ১ লাখ ২৫ হাজার টাকা পুড়ে গেছে।
জে এ মেডিকেল হলের মালিক জসিম মিয়া জানান, তার ফার্মেসীতে প্রায় ৮ লাখ টাকার ঔষধ ছিল।
এছাড়া ডেকোরেশন সহ প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
 বাবুল মিয়া বলেন, নতুন করে দোকান সাজিযে ছিলাম। আমার স্বপ্ন আগুনে পুড়ে ছাই হয়ে গেলো। প্রায় ৮/১০ লাখ টাকার ক্ষযক্ষতির শিকার হয়েছেন বলে জানান তিনি।
খছরু মিয়া জানান, তার ভেরাইটিস স্টোরে মালামাল ও নগদ টাকা সহ ১০/১২ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। সাথে জরুরী কাগজ পত্র সব পুড়ে ছাই হয়ে গেছে।
লংগুর পুলের ব্যবসায়ী সৈয়দ হাবিব আলম জানান, পাশবর্তী দোকানে আগুন ছড়িয়ে পড়ায় তার দোকনের মালামাল বাহিরে নিয়ে আসেন। পরে তার মালামাল সব গুলো আর পাননি।
ঘটনার খবর পেয়ে রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা, উপজেলা চেয়ারম্যান শাহজাহান খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী সহ অন্যান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেন।
রাজনগর ফায়ার সার্ভসের দায়ীত্বরত কর্মকর্তা আলী হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসি। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বিদ্যুৎ এর শট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। তদন্তের পর বাকীটা বুঝা যাবে।

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031