রাজনগরে ২৫তম বার্ষিকী ১৬ প্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২৩

রাজনগরে ২৫তম বার্ষিকী ১৬ প্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন
কপিল দেব রেডটাইমস নিউজ ডেস্ক ইনচার্জ:

মৌলভীবাজারের রাজনগর উপজেলার চাটুরা সার্বজনীন শ্রীশ্রী মদনমোহন সেবাশ্রমে ২৫তম বার্ষিকী ১৬ প্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামী ১৪ (ফেব্রুয়ারী) মঙ্গলবার থেকে ১৭(ফেব্রুয়ারী) শুক্রবার পর্যন্ত পূজাঅর্চ্চনাসহ গীতা পাঠ ও ভাগবতীয় আলোচনা সহ নানা আয়োজন করা হয়েছে।

শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন উপলক্ষে রাজনগর উপজেলার চাটুরা গ্রামের সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমে সাজ সাজ রব চলছে । বিষয়টি নিশ্চিত করেছেন চাটুরা সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমের উৎসব পরিচালনা কমিটির সভাপতি সন্দীপ বৈদ্য প্রদীপ।

শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমের উৎসব পরিচালনা কমিটির সভাপতি জানান , ৪ দিনব্যাপী এ উৎসবের প্রথম দিনের আয়োজনে রয়েছে (১৪ ফেব্রুয়ারী) মঙ্গলবার গীতা পাঠও শ্রীমদ্ভগবদগীতা নিয়ে আলোচনা সভা ও অষ্টপ্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠান মহোৎসবের শুভ অধিবাস কীর্তন। এদিন কীর্তন পরিবেশন করবেন শ্রীমান বিনয় সুএধর, শ্রী শ্রী বাসুদেব  সংঘ,চুনারুঘাট, হবিগঞ্জ।

দ্বিতীয় ও তৃতীয় দিনের আয়োজনে রয়েছে (১৫ ফেব্রুয়ারী ও ১৬ ফেব্রুয়ারী ) বুধবার ও বৃহস্পতিবার ব্রাহ্মমৃহূর্ত থেকে হরিনাম যজ্ঞানুষ্ঠান মহোৎসব আরম্ভ।

হরিনাম যজ্ঞানুষ্ঠানে সংকীর্তন পরিবেশন করবেন শ্রীশ্রী নবসখী সম্প্রদায় (গোপালগঞ্জ), শিমা প্রেমা অষ্টসখী সম্প্রদায় ( সাতক্ষীরা ),শ্রীশ্রী চন্দ্রাবলী সম্প্রদায় (বরিশাল) এবং আশ্রম সম্প্রদায় (রাজনগর), শ্রী শ্রী নিত্যধাম সম্প্রদায় (খুলনা), শ্রীশ্রী কানু সুন্দর সম্প্রদায় (নেত্রকোনা )।

সর্বশেষ চতুর্থ দিন পূর্ণাহুতি (১৭ ফেব্রুয়ারী) শুক্রবার দধির ভান্ড ভঞ্জন ও মহোৎসবের সমাপন।

চাটুরা সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমের উৎসব পরিচালনা কমিটির সভাপতি সন্দীপ বৈদ্য প্রদীপ ও সাধারণ সম্পাদক স্বপন দেব আরও বলেন, চার দিনব্যাপী এই আয়োজনে উৎসবকে সফল করতে সনাতনী ভক্তবৃন্দ, গ্রামবাসী, প্রশাসন ও স্থানীয় সরকারের প্রতিনিধিরা বিশেষভাবে সহযোগিতা করবেন। প্রতি বছর হাজার হাজার ভক্তের সমাগম ঘটে। আমরা আশা করছি এই বছরও ভক্তবৃন্দের উপস্থিতি ও সহযোগিতা পাবো।

এদিকে বর্তমান কার্যকরী কমিটির সভাপতি শ্রী রনজিৎ দেব ও সাধারণ সম্পাদক শ্রী বিষ্ণু দেব বলেন, চাটুরা সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমে ২৫তম বাষিকী ১৬ প্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠান গত ২৫ বছর ধরে আমরা এই উৎসবের আয়োজন করে আসছি। সিলেট বিভাগ তথা সারা বাংলাদেশের ও বিদেশে অবস্থানরত সকল সনাতনী ভক্তবৃন্দের কাছে আমাদের যথাসাধ্য প্রচেষ্টা অনুযায়ী নিমন্ত্রণ পাঠানোর চেষ্টা করি। উৎসব উপলক্ষে প্রায় হাজার হাজার ভক্তের মিলন মেলা/ সমাগম ঘটে। গত বছর করোনার কারণে আমরা সীমিত পরিসরে এই আয়োজন করেছি। এই বিষয়ে তাহারা আরও বলেন, আমাদের সকল সদস্য এই উৎসব ঘিরে সার্বিক প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

উল্লেখ” এই প্রথম মৌলভীবাজার জেলার চাটুরা গ্রামের সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমের পাশে শ্রী শ্রী হনুমান মন্দির অর্জুন দেব ও কপিল দেব তাহাদের উৎসাহ ও উদ্দিপনায় গত ২০১৬ইং সাল হইতে চাটুরা গ্রামের সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমে পাশে শ্রী শ্রী হনুমান মন্দিরে হনুমান জয়ন্তী পালন করা হয় এবং গত ০২-০২-২০২২ইং তারিখ বুধবার দীর্ঘ প্রতীক্ষার পর ১৮ই মাঘ ১৪২৮ বাংলা শাস্ত্রানুসারে সংকট মোচন শ্রী হনুমান জিউ’র মন্দির ও মূর্তি প্রতিষ্ঠার মাধ্যমে এইদিন থেকে সকল ভক্ত বৃন্দের দর্শনের জন্য উন্মুক্ত করা হয়েছে। উৎসবে অংশগ্রহণ ও সকল প্রকার দান সাদরে গ্রহণ করা হবে।

লাইভ রেডিও

Calendar

March 2023
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031