রাজনীতি করতে হলে মানুষের মন জয় করতে হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, জুলাই ৬, ২০১৮

রাজনীতি করতে হলে মানুষের মন জয়  করতে হবে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার
শুধু টাকা দিয়ে রাজনীতি হয় না, রাজনীতি করতে হলে মানুষের মন জয় করতে হবে। মানুষের সাথে সম্পর্ক তৈরী করতে হবে। গতকাল বুধবার (৪ঠা জুলাই) রাতে গণভবনে ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশীদের সাথে এক মত বিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মন্তব্য করেন।
এসময় তিনি ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশীদের উদ্দেশ্যে বলেন, একা কখনো রাজনীতি করা যায় না। রাজনীতি সকলকে সাথে নিয়ে করতে হয়। কাউকে বাদ দিলে নিজের শক্তি ক্ষয় হবে। আর তাকে সঙ্গে নিলে নিজের শক্তিই বৃদ্ধি পাবে। তাই ছাত্রলীগে পদপ্রত্যাশীদের কারো সাথে বৈরী সম্পর্ক না রেখে সকলের সাথে সুসম্পর্ক রাখার আহ্বান জানান তিনি।
প্রধানমন্ত্রী আরো বলেন, একজন নেতাকে কর্মীবান্ধব হতে হবে। কর্মীদের কষ্ট বুঝতে হবে। কর্মীদের তুচ্ছ বা অবহেলা করা যাবে না। কর্মীদের সম্মান দিয়েই একজন প্রকৃত নেতা হতে পারে। কর্মীদের উপর শুধু নিজের মত চাপিয়ে দিলেই হবে না। বরং প্রয়োজনে কর্মীদের কথাও শুনতে হবে। একজন কর্মীও ভালো একটা পরামর্শ দিতে পারে। আর একজন নেতাকে এমনভাবে নেতৃত্ব দিতে হবে যেন তার কর্মীরা তার জন্য সবকিছু ত্যাগ করতে পারে। কেউ নেতার বিরোধিতা করলে আগে বুঝতে হবে কেন সে বিরোধিতা করছে। তারপর ব্যবস্থা নিতে হবে। বিরোধের কারণ না জেনে ব্যবস্থা নেয়াটা বোকামি ছাড়া আর কিছুই নয়। এতে করে নেতারই ক্ষতি হয়।
গতকাল বুধবার রাত আটটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশীদের তার সরকারি বাসভবনে ডাকেন। সেখানে ৩২৩ জন ছাত্রলীগ নেতা প্রধানমন্ত্রীর সাথে মতবিনিময় করেন। মতবিনিময় সভায় ২৫০ জন প্রধানমন্ত্রীর সাথে সরাসরি কথা বলার সুযোগ পান। সময় স্বল্পতার কারণে অন্যরা কথা বলতে পারেননি বলে গণভবন সূত্রে জানা গেছে।
এসময় অন্যান্যের মধ্যে আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল ও সদস্য মারুফা আক্তার পপি, যুব মহিলা লীগের সভাপতি অপু উকিল উপস্থিত ছিলেন।