রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল হলে দেশ অচলের হুমকি

প্রকাশিত: ৬:৫২ পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০১৬

রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল হলে দেশ অচলের হুমকি

এসবিএন ডেস্কঃ হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন আদালতের রায়ে রাষ্ট্র ধর্ম হিসেবে ইসলামকে বাদ দেয়া হলে দেশ অচল করে দেয়া হবে।

গতকাল শুক্রবার জুমার নামাজের পর ‘রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে চক্রান্ত ও রিট বাতিলের দাবিতে’ হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী শাখার উদ্দ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে এক প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন তিনি।

সরকারের উদ্দেশ্যে বাবুনগরী বলেন, জনগণের মনের ভাষা বোঝার চেষ্টা করুন। সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্র দেশবাসী বরদাস্ত করবে না। ৯২ ভাগ মুসলমানের দেশে রাষ্ট্রধর্ম ইসলাম থাকবে কি থাকবে না, এ নিয়ে আদালতে মামলা ও শুনানি চলতে পারে না।

রাষ্ট্রধর্ম নিয়ে দেশবাসীর আক্বিদা-বিশ্বাসের বিরুদ্ধে যদি কোন রায় আসে, আল্লাহর কসম, সে দিন এদেশের সাড়ে চার লক্ষ মসজিদ থেকে কোটি কোটি মুসলমানের প্রতিবাদের দাবানল জ্বলে ওঠবে, দেশ অচল করে দেয়া হবে।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর শুনানীর অপেক্ষায় থাকা রাষ্ট্র ধর্ম ইসলামকে সংবিধানে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে আনীত রিটের শুনানির জন্য আগামী ২৭ মার্চ ধার্য করা হয়েছে।

প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম বাংলাদেশ যুগ্ন মহাসচিব মাওলানা মাইনুদ্দীন রুহী, হাটহাজারী শাখার সাধারণ সম্পাদক মাওলানা মীর ইদ্রিস, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা কলিমুল্লাহ।