রাষ্ট্রীয় মর্যাদায় কমরেড আ.ফ.ম. মাহবুবুল হক এর দাফন সম্পন্ন 

প্রকাশিত: ২:৫৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১২, ২০১৭

রাষ্ট্রীয় মর্যাদায়  কমরেড আ.ফ.ম. মাহবুবুল হক এর দাফন সম্পন্ন 
বাসদ আহ্বায়ক কমরেড আ.ফ.ম. মাহবুবুল হক এর দাফন সম্পন্ন
গতকাল ১১ নভেম্বর, ২০১৭ কানাডার সময় বিকাল ২-৩০ মি. বাংলাদেশ সময় রাত ১.৩০মি.,  ‘অটোয়া মুসলিম গোরস্থান’-এ রাষ্ট্রীয় মর্যাদায় বাসদ আহ্বায়ক কমরেড আ.ফ.ম. মাহবুবুল হক এর দাফন সম্পন্ন করা হয়। কানাডার সময় দুপুর ১২-৪০ মি. বাংলাদেশ সময় রাত ১১.৪০মি. অটোয়া জামে মসজিদে জোহর নামাজের পরপরই তাঁর ‘নামাজে জানাজা’ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের এই বীরসৈনিককে শেষ বিদায় জানাবার জন্যে উপস্থিত ছিলেন, অটোয়ায় নিযুক্ত বাংলাদেশ সরকারের মাননীয় রাষ্ট্রদূত মিজানুর রহমানসহ ইংল্যান্ড, আমেরিকা এবং কানাডার বিভিন্ন শহর থেকে আগত মুক্তিযোদ্ধা, সাধারণ মানুষ ও রাজনৈতিক সহকর্মীবৃন্দ।
অটোয়া জামে মসজিদ এর প্রাঙ্গনে ‘লাল সবুজ পতাকা’-য় আচ্ছাদিত কফিনে চিরনিদ্রায় শায়িত বাসদ আহ্বায়ক, মুক্তিযোদ্ধা কমরেড আ.ফ.ম. মাহবুবুল হক এর প্রতি বাংলাদেশ সরকার এবং জনগণের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন- রাষ্ট্রদূত মিজানুর রহমান এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা শাখা।
উল্লেখ্য যে, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ আহ্বায়ক এবং মুক্তিযোদ্ধা কমরেড আ.ফ.ম মাহবুবুল হক গত ৯ নভেম্বর, ২০১৭ বৃহস্পতিবার রাত ১১-১৫ মিনিটে বাংলাদেশ সময় ১০ নভেম্বর ২০১৭ সকাল ১০.১৫ মি. অটোয়া সিভিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। বামপন্থি রাজনীতির এই পুরোধা ব্যক্তিত্ব মৃত্যুকালে, স্ত্রী, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।