রাহাত মাহমুদের “মনজুড়ে” নাটকে তৌসিফ, তানজিন তিশা

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৭

রাহাত মাহমুদের “মনজুড়ে” নাটকে তৌসিফ, তানজিন তিশা

তরুণ নির্মাতা রাহাত মাহমুদের “মনজুড়ে” নাটকে তৌসিফ, তানজিন তিশা

সম্প্রতি রাহাত মাহমুদের পরিচালনায় নির্মিত হয়েছে ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘মনজুড়ে’। যৌথভাবে এ নাটকটির চিত্রনাট্য সাজিয়েছেন জাফরিন সাদিয়া ও তাইমুর মাহমুদ শমীক। পাশাপাশি মূল ভাবনায় ছিলেন জাফরিন সাদিয়া। গাজীপুরের ও ঢাকার আশেপাশের বিভিন্ন লোকেশনে কিছুদিন আগে ‘মন জুড়ে’র শুটিং শেষ হয়েছে। এ নাটকে অভিনয় করেছেন, তৌসিফ, তানজিন তিশা, তালহা খান, কাজী উজ্জ্বল, শিল্পী সরকার অপু, সামির, হৃদিতা, হিন্দোল, সোহেল ও অন্যান্য।

গল্প ভাবনা ও চিত্রনাট্যের পাশাপাশি ‘মনজুড়ে’ নাটকটি প্রযোজনা করেছেন জাফরিন সাদিয়া। তিনি বললেন, ‘সবসময় দর্শকদের চাহিদাকে প্রাধান্য দেয়ার চেষ্টা করি। সেভাবে এই নাটকের গল্প সাজানো হয়েছে। আমার বিশ্বাস ড্রয়িং রুমের দর্শকরা ‘মনজুড়ে’তে তাদের তাদের প্রত্যাশিত গল্প খুঁজে পাবেন।

নাটকটির নির্মাতা রাহাত মাহমুদ “মনজুড়ে” প্রসঙ্গে বলেন, “ জাফরিন সাদিয়া আপুর সাথে এই প্রথম একটা প্রোজেক্ট করলাম। ওনার স্ক্রিপ্ট ও ভাবনায় আধুনিকতার পাশাপাশি নান্দনিকতার ছোঁয়া উপলব্ধি করেছি। মোটকথা “মনজুড়ে” নাটকটির শুটিং করতে গিয়ে আমি দারুণ অভিজ্ঞতা অর্জন করেছি। এজন্য জাফরিন সাদিয়া আপুর প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। তিনি আরও বলেন, আশির দশকে রাজ্জাক-কবরী যে ধারার সিনেমায় অভিনয় করতেন, সেই ফ্লেভারে ‘মনজুড়ে’ নাটকটি নির্মিত হয়েছে। গল্পটা একেবারেই ক্লাসিক এবং ফিল্মি গল্প। তাছাড়া নাটকে গ্রাম-শহরের সবকিছু ফিল্মি কায়দায় দেখানো হয়েছে। আশা করি, এই নাটকের গল্পের নান্দনিকতা ও কেমিস্ট্রি, নাটকীয়তা ও নির্মাণ শৈলীর ভিন্নতা দর্শকদের হৃদয় ছুয়ে যাবে।

নাটকটি প্রসঙ্গে তৌসিফ, তানজিন তিশা জানান, “খুব ভালো একটা প্রোডাকশনে এক সাথে জুটি হয়ে কাজ করলাম। আশা করি, নাটকটি দর্শকদের মনে জায়গা করে নেবে নাটকটি্টি। এছাড়াও এসময়ের তরুণ অভিনেতা তালহা খান জানান, “বেশ আনন্দের সাথেই কাজটা করেছি। ভালো গল্পে অর্থাৎ অনেকটা ফিল্মী স্টাইলেই নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। আশা করছি, আমার চরিত্রটিও দর্শকদের ভালো লাগবে।

নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী বছর ভালোবাসা দিবস উপলক্ষে ‘মনজুড়ে’ প্রচার হবে যে কোনো একটি বেসরকারি চ্যানেলে।

ছড়িয়ে দিন