রিশাদ ঝড়ে সিরিজ বাংলাদেশের

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২৪

রিশাদ ঝড়ে সিরিজ বাংলাদেশের
সদরুল আইনঃ
ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছিল বাংলাদেশ। তবে নিজেদের প্রিয় ফরম্যাট ওয়ানডে সিরিজ ঘরে তুলেছে টাইগাররা।
সিরিজ নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কাকে চার উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এতে লঙ্কানদের বিপক্ষে ব্যাক টু ব্যাক ওয়ানডে সিরিজ জিতল টাইগাররা।
সোমবার (১৮ মার্চ) টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে ২৩৬ রানের লক্ষ্য দেয় শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে চার উইকেট এবং ৫৮ বল হাতে থাকতে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এতে ২-১ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে শান্ত-মিরাজরা।
জবাব দিতে নেমে ভালো শুরু করেন এনামুল হক বিজয় এবং সৌম্যর বদলি হিসেবে খেলতে নামা তানজিদ হাসান তামিম। দুজনের ব্যাট থেকে আসে ৫০ রান। তবে ২২ বলে ১২ রান করে এনামুল আউট হলে, ৫ বলে ১ রান করে তাকে সঙ্গ দেন নাজমুল হাসান শান্ত।
তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ওপেনার তানজিদ তামিম। ৩৬ বলে ২২ রান করে হৃদয় আউট হলেও ৫১ বলে ফিফটি তুলে নেন তামিম। হৃদয়ের আউটের পর ৫ বলে ১ রান করে নসাজঘরে ফেরেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ।
অপর প্রান্তে ব্যাট চালাতে থাকেন তামিম। ৮১ বলে ৮৪ রান করে আউট হন এই বাঁহাতি ওপেনার। এরপর মিরাজকে সঙ্গে নিয়ে টাইগার শিবিরে হাল ধরেন আরেক অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। ৪০ বলে ২৫ রান করে আউট হন মিরাজ।
মিরাজের বিদায়ের পর ব্যাটিংয়ে এসে তাণ্ডব শুরু করেন রিশাদ হোসেন। হারসাঙ্গার দুই ওভারে ৩৮ রান তোলেন এই ডানহাতি ব্যাটার। শেষ পর্যন্ত মুশফিকের ৩৬ বলে ৩৭ রান এবং রিশাদের ১৮ বলে ৪৮ রানের ক্যামিও ইনিংসে ভর করে চার উইকেট এবং ৫৮ বল হাতে থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।
শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন লাহিরু কুমারা। এ ছাড়াও দুই উইকেট শিকার করেন ওয়েনিন্দু হারসারাঙ্গা।
টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেননি দুই লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা ও অভিষ্কা ফার্নান্দো। ৮ বলে ১ রান করে নিশাঙ্কা আউট হলে, ৬ বলে ৪ রান করে তাকে সঙ্গ দেন ফার্নান্দো। তৃতীয় উইকেটে সামারাবিক্রমাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন কুশল মেন্ডিস।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930