ঢাকা ২৫শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ ১৪৪৫ হিজরি

রোমাঞ্চকর ম্যাচে পাকিস্তানকে হারাল ভারত

Red Times
প্রকাশিত জুন ১০, ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ণ
রোমাঞ্চকর ম্যাচে পাকিস্তানকে হারাল ভারত

অনলাইন ডেস্ক:

 

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। টানটান উত্তেজনার ম্যাচে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে টানা দ্বিতীয় জয়ের দেখা পেল ভারত।

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে ভারতের জয় ৬ রানে।

রোববার (৯ জুন) ভারতের দেয়া ১২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১১৩ রানে থামে পাকিস্তানের ইনিংস। তাতে ৬ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে রোহিত শর্মার দল।

নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ১০ ওভারে ৩ উইকেটে ৮১ রানের ভালো অবস্থানে থেকে ১১৯ রানে গুটিয়ে যায় ভারত।

জবাবে ১২ ওভারে পাকিস্তানের সংগ্রহ ছিল ২ উইকেটে ৭২। শেষ ৮ ওভারে ৮ উইকেট হাতে রেখে দরকার ছিল ৪৮ রান। তারপরও পারেনি তারা, ২০ ওভারে ৭ উইকেটে করে ১১৩ রান।

১৪ ওভার শেষে ৮৩ রানে ৩ উইকেট ছিল পাকিস্তানের। তখন ৩৬ বলে পাকিস্তানের দরকার ছিল ৩৩ রানের। তবে কে জানত এই ম্যাচও হারবে তারা। শেষ দিকে ভারতের পেসারদের মোকাবেলা করতে পারেনি রিজওয়ান-ইফতিখাররা। তাতে লো-স্কোরিং ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে ভারত।

১২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য দারুণ শুরু করেছিল পাকিস্তান। অধিনায়ক বাবর আসজন ও উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান দারুণ শুরু এনে দেয় পাকিস্তানকে। যদিও বাবর বেশিদূর এগোতে পারেননি। বুমরাহর বলে ১৩ রান করে আউট হন তিনি।

এরপর উসমান খানের সঙ্গে জুটি বাধেন রিজওয়ান। তাদের গড়া ৩১ রানের জুটি ভাঙেন অক্ষয় প্যাটেল। উসমান খানও ফিরে যান ১৩ রান করে। তখন ১০.১ ওভারে পাকিস্তানের ৫৭ রানে ২ উইকেট। এরপর ফরখ জামান ও ইমান ওয়াসিমের ছোট ছোট ক্যামিও পাকিস্তানকে এগিয়ে নিয়ে যাচ্ছিল। তবে রিজওয়ানের উইকেট হারানোর পরই খেই হারিয়ে ফেলে পাকিস্তান।

ইনিংসের ১৫তম ওভারে বুমরাহকে নিয়ে আসেন রোহিত। ওভারের প্রথম বলেই রিজওয়ানকে বোল্ড করেন বুমরাহ। এরপর ইফতিখারের উইকেটও নেন তিনি। মাঝে শাদাবকে ফেরান পান্ডিয়া। শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ১৮ রানের। তবে আরশদীপের করা সেই ওভারে ১১ রানের বেশি নিতে পারেনি পাকিস্তান। তাতে ৬ রানে ম্যাচ হারে বাবর আজমের দল। ৪ ওভারে ১৪ রানে ৩ উইকেট নেয়ায় ম্যাচসেরা হয়েছেন বুমরাহ।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের পেসারদের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১১৯ রানে এক ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় ভারত। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবার ভারতকে অলআউট করার স্বাদ পায় পাকিস্তান। তবে ব্যাটিংয়ে সর্বনাশ করে পাকিস্তানের ব্যাটাররা।

এদিকে এই হারের ফলে সুপার এইটে যাওয়া অনেকটা অনিশ্চিত হয়ে গেল পাকিস্তানের জন্য। আর দুই ম্যাচে দুই জয়ে সুপার এইটের অনেক কাছে ভারত।

এদিকে চলতি বিশ্বকাপে দুই ম্যাচের দুইটিতেই হেরে গেছে বাবরের দল।

ভারতের জয়ের নায়ক বুমরাহ। ৪ ওভারে স্রেফ ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন ৩০ বছর বয়সী এই পেসার। ম্যাচ সেরার পুরস্কার ওঠে তার হাতেই।

এই সংস্করণে এত কম পুঁজি নিয়ে আগে কখনও জিততে পারেনি ভারত। এর আগে সবচেয়ে কম ১৩৮ রান ডিফেন্ড করেছিল তারা জিম্বাবুয়ের বিপক্ষে, ২০১৬ সালে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের এই ম্যাচের চেয়ে কম রান ডিফেন্ড করতে পারেনি আর কেউ। ২০১৪ আসরে চট্টগ্রামে শ্রীলঙ্কাও ঠিক ১১৯ রান ডিফেন্ড করেছিল নিউ জিল্যান্ডকে ৬০ রানে গুটিয়ে দিয়ে।

 

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30