লকডাউন অবস্থায় জুবায়ের আহমদ আনসারীর জানাজায় অর্ধলক্ষাধিক মানুষ

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২০

লকডাউন অবস্থায় জুবায়ের আহমদ আনসারীর জানাজায় অর্ধলক্ষাধিক মানুষ

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :

দেশ বরেণ্য মুফাসসির ও বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির হাফিজ মাওলানা জুবায়ের আহমদ আনসারীর জানাজার নামাজ ও দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া রাহমানিয়া বেড়তলা মাদরাসা প্রাঙ্গণে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজের ইমামতি করেন জুবায়ের আহমদ আনছারির দ্বিতীয় ছেলে মাওলানা আসাদুল্লাহ গালিব।
পরে বেড়তলা মাদরাসা প্রাঙ্গণে তাকে দাফন করা হয়।

এদিকে, করোনাভাইরাসের কারণে লকডাউন পরিস্থিতিতেও মাওলানা জুবায়ের আহমদ আনছারির জানাজার নামাজে অর্ধলক্ষাধিক মানুষের আগমন ঘটে। সকাল থেকেই লকডাউন ও বৃষ্টিকে উপেক্ষা করে বি-বাড়িয়ার বেড়তলায় তাঁর ছাত্র, ভক্ত ও আলেম-উলামার ঢল নামে। জনতার স্রোত দেখে স্থানীয় প্রশাসনও লকডাউন আইন কয়েক ঘণ্টার জন্য শিথিল করে দেয়।

জানাজায় উপস্থিত হতে না পেরে টেলিফোনে উপস্থিত সকলের মধ্যে কনফারেন্সে বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবু নগরী, উপস্থিত থেকে বক্তব্য রাখেন – আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী, চরমোনাই পীর শায়েখ ফজজুল করিম,শায়খুল হাদীস আল্লামা আজিজুল হকের ছেলে শায়খুল হাদীস আল্লামা মামুনুর হক, জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি আল্লামা জুনায়েদ আল হাবীব, জামেয়া ইউনুসিয়ার প্রিন্সিপাল আল্লামা সাজিদুর রহমান, জমিয়তের সহ সভাপতি আল্লামা আবদুর রউফ ইউসুফী, আল্লামা খালেদ সাইফুল্লাহ আয়ুবী, আল্লামা সিরাজুল ইসলাম মিরপুরী প্রমুখ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন জেলা থেকে আগত, এবং স্থানীয় উপজেলা চেয়ারম্যান, আওয়ামী লীগ, বিএনপি, ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা।
এতে জানাজায় অর্ধেক লক্ষাধিক মানুষের সমাগম ঘটে।

উল্লেখ্য, গতকার শুক্রবার (১৭ এপ্রিল) বিকেল ৫.৪৫ মিনিটে বি-বাড়িয়ার মার্কাজপাড়ার আনছারি মঞ্জিলে হাফিজ মাওলানা জুবায়ের আহমদ আনছারি ইন্তেকাল করেন। দেশ-বিদেশে খ্যাতিসম্পন্ন ইসলামি সুবক্তা হাফিজ মাওলানা জুবায়ের আহমদ আনছারী দীর্ঘদিন থেকে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তিনি দেশ-বিদেশে চিকিৎসা গ্রহণ করেছেন। চিকিৎসকদের পরামর্শমতে তিনি মার্কাজপাড়ার আনছারি মঞ্জিলে গত কয়েক মাস থেকে অবস্থান করছিলেন।

অসুস্থতার কারণে সকল ইসলামি প্রোগ্রাম বাতিল করে দিয়েছিলেন। গত কয়েক দিন ধরে শারিরীক অবস্থা খারাপ থাকার পর গতকাল বিকেল ৫.৪৫ মিনিটে তিনি নিজ বাড়িতেই শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে জুবায়ের আহমদ আনছারীর বয়স ছিলো ৫৮ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে এবং অসংখ্য ছাত্র ও গুণগ্রাহী রেখে গেছেন।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031