ঢাকা ১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলহজ ১৪৪৫ হিজরি

লঞ্চে আগুনে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ চেয়ে করা রিটের শুনানি কাল

Newsroom Editor
প্রকাশিত ডিসেম্বর ২৭, ২০২১, ০৩:০১ অপরাহ্ণ
লঞ্চে আগুনে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ চেয়ে করা রিটের শুনানি কাল

নিউজ ডেস্ক:

সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগার ঘটনায় মৃতদের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে করা রিট পিটিশনের শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করা হয়েছে।

 

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় গতকাল রোববার এই রিট পিটিশন দাখিল করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

 

বিষয়টি নিয়ে বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি অবকাশকালীন হাইকোর্ট ডিভিশন বেঞ্চে কাল শুনানি হবে। রিটকারী আইনজীবী ইউনুস আলী আকন্দ সাংবাদিকদের আজ এ কথা জানান।

 

রিটে ওই ঘটনায় গুরুতর আহত ব্যক্তিদের জন্য ২০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। একইসঙ্গে ঘটনার প্রকৃত কারণ উদঘাটনে বিচারিক অনুসন্ধানের জন্য কমিশন গঠনের নির্দেশনাও চাওয়া হয়েছে।

 

নৌ পরিবহন সচিব, বিআইডব্লিওটিএ’র চেয়ারম্যান, লঞ্চের মালিক হামজালাল শেখসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।

 

গত ২৩ ডিসেম্বর দিনগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ পোনাবালিয়া ইউনিয়নের দেউরী এলাকার সুগন্ধা নদীতে বিস্ফোরণের পর লঞ্চটিতে আগুন ধরে যায়। এতে এখন পর্যন্ত ৪১ জনের প্রাণহানি হয়েছে। নিখোঁজ রয়েছেন শতাধিক। এছাড়াও আগুনে দগ্ধ ৮১ জনের মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৪৬ জন। ১৯ জনকে পাঠানো হয়েছে ঢাকায়। আর ১৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

 

বিআইডব্লিউটিএ থেকে জানানো হয় যে, লঞ্চটিতে প্রায় ৪০০ যাত্রী ছিলেন।

 

ঘটনাটি নিয়ে আনা মামলায় ইতোমধ্যে লঞ্চ মালিককে গ্রেফতার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30