লন্ডনে অনুষ্ঠিত হলো ‘মিনা বাজার ২০১৫’

প্রকাশিত: ১০:৩৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৯, ২০১৫

লন্ডনে অনুষ্ঠিত হলো ‘মিনা বাজার ২০১৫’

এসবিএন ডেস্ক:
নারীদের উপর পারিবারিক নির্যাতনের ভয়াবহতা উপলব্ধি করে তা প্রতিরোধে এবং এর বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তুলতে তৃতীয়বারের মত অনুষ্ঠিত হল মিনা বাজার ২০১৫। পূর্ব লন্ডনের দ্যা হোয়াইট হল ভ্যানুতে ট্রিবিউট প্রোডাকশনের আয়োজনে অনুষ্ঠিত এই মেলায় কমিউনিটির বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিতি ছিলেন। এছাড়াও কমিউনিটির বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য ৪ নারীকে মিনাবাজার ২০১৫ সম্মাননা প্রদান করা হয়।
সন্মাননাপ্রাপ্তরা হলেন, ব্যারিস্টার তাহমিনা কবির, মমতাজ খান, নুরুন আহমেদ ও চায়না চৌধুরী। সংস্কৃতি, আর্থসামাজিক উন্নয়ন, সেবা খাত ও আইনি সহযোগিতা পরিমণ্ডলে অবদান রাখায় তাদের এ সম্মাননা দেয়া হয়।
সাজিয়া আফরুজ চৌধুরী, ব্যারিস্টার কাজী শাহেন শাহ ও মিনহাজ খানের যৌথ পরিচালনায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উদীচী শিল্পী গোষ্ঠীর শিশু শিল্পীসহ বাংলাদেশের প্রমিনেন্ট শিল্পী ও বিলেতের সঙ্গীত শিল্পীরা অনুষ্ঠানকে মাতিয়ে তোলে।
এ ছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চ্যানেল আই ইউরোপের ব্যবস্থা পরিচালক রেজা আহমেদ ফয়সল চৌধুরী সোহেব, বাংলাদেশে বিমানের কান্ট্রি ম্যানেজার শফিকুল ইসলাম, বিবিসিসি ডিরেক্টর মনির আহমেদ, বেতার বাংলার সিইও নাজিম চৌধুরী, মাহবুব মোরশেদ, বিশিষ্ট সাংবাদিক আব্দুল গনি, ড: আলম, বিশিষ্ট সাংবাদিক শোয়েব কবিরসহ আরো অনেকে।
এই আয়োজনে নারীরা নিয়ে আসেন তাদের ঘরে তৈরি খাবার, এছাড়াও ছিল নান্দনিক ডিজাইনের বুটিক, গহনা, মেকআপ, ও স্বাস্থ্য সরঞ্জামাদি। এদিকে মিনহাজ খানের পরিচালনায় বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল জনপ্রিয় গান পরিবেশন করেন। এছাড়া লন্ডনের স্বনামধন্য শিল্পী সাদিয়া আফরোজ, নাদিয়া ইসলাম, সুমন শরিফ , সাজ্জাদ , আমিন রাজা, শাহনাজ সুমি, শেফালী সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশনা করেন। এছাড়া মিনা বাজার ২০১৫-এর উদ্যোগে এবারও বের করা হয় ম্যাগাজিন।
ট্রিবিউট প্রোডাকশনর কর্ণধার ওমিনা বাজারের অন্যতম আয়োজক হাফসা ইসলাম মনে করেন, মিনা বাজার প্রবাসে নারীদের সুপ্রতিষ্ঠিত হতে উৎসাহ যোগাবে।