লন্ডনে তারেকের নতুন ঠিকানায় নোটিশ প্রদানে হাইকমিশনকে নির্দেশ

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৬

লন্ডনে তারেকের নতুন ঠিকানায় নোটিশ প্রদানে হাইকমিশনকে নির্দেশ

এসবিএন ডেস্কঃ অর্থ পাঁচার মামলার খালাসের রায়ের বিরুদ্ধে দুদকের আপিল শুনানির জন্য গ্রহণ করা হয়েছে এ সংক্রান্ত নোটিশ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের লন্ডনের নতুন ঠিকানায় পাঠানোর জন্য সংশ্লিষ্ট দূতাবাসকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

একইসঙ্গে আগামী ৩১ মার্চ বিষয়টি পরবর্তী আদেশের জন্য কার্যতালিকায় থাকবে। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের ডিভিশন বেঞ্চ আজ বুধবার এই আদেশ দেন।

এর আগে তারেক রহমানের লন্ডনের ঠিকানায় নোটিশ পাঠানো হলেও সে বিষয়ে কোন জবাব পাওয়া যায়নি। মঙ্গলবার লন্ডন হাইকমিশনার কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে বলা হয়েছে, মামলার অভিযোগপত্রে তারেক রহমানের লন্ডনে অবস্থানের যে ঠিকানা উল্লেখ করা ছিলো সেখানে ইতপূর্বে নোটিশ দেয়া হয়েছে।

কিন্তু খোঁজ নিয়ে দেখা গেছে তিনি ওই ঠিকানায় অবস্থান করেন না। হাইকমিশন অফিস তারেক রহমানের বর্তমান অবস্থানের ঠিকানা আদালতেও দাখিল করে। শুনানি নিয়ে হাইকোর্ট নতুন ঠিকানায় নোটিশ পাঠানোর জন্য দূতাবাসকে নির্দেশ দেয়।

দুদক কৌসুলি খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ একেএম মনিরুজ্জামান কবির শুনানি করেন।

অর্থ পাঁচার মামলার অভিযোগ থেকে ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত ২০১৩ সালের ১৭ নভেম্বর তারেক রহমানকে বেকসুর খালাস দেন। তবে ওই মামলার অপর আসামি তারেক রহমানকে সাত বছর কারাদণ্ড দেয় আদালত।

খালাসের এই রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। পরে হাইকোর্ট ওই আপিল শুনানির জন্য গ্রহন করে তারেক রহমানকে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031