লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২১

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দি লেখক মুশতাক আহমেদের (৫৩) মৃত্যুর ঘটনা খতিয়ে দেখতে গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে এই তদন্ত কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম।

গাজীপুরের ডিসি জানান, তদন্ত কমিটির সদস্যেরা হলেন- গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওয়াসিউজ্জামান চৌধুরী ও উম্মে হাবিবা ফারজানা।

জেলা প্রশাসক বলেন, ‘আমরা যতটুকু জেনেছি গত বৃহস্পতিবার সন্ধ্যায় মুশতাক আহমেদ বাথরুমে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে রাতে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। মুশতাক আহমেদের মৃত্যুর আগে তাঁর চিকিৎসায় কারো কোনো অবহেলা ছিল কি না, তা খতিয়ে দেখতেই অভ্যন্তরীণভাবে এ কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ ছাড়া তাঁর মৃত্যুর ঘটনায় অন্য কোনো কারণ আছে কি না, তা ভিসেরা প্রতিবেদন পাওয়ার পর চিকিৎসক বিশেষজ্ঞেরা জানাবেন।’

ডিজিটাল নিরাপত্তা আইনে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে বন্দি ছিলেন লেখক মুশতাক আহমেদ। গত বৃহস্পতিবার কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাঁকে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরদিন গতকাল শুক্রবার ময়নাতদন্ত ও সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে দুপুরে পুলিশ তাঁর লাশ স্বজনদের কাছে হস্তান্তর করে।

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com