শনিবার অঙ্গীকারনামা তুলে ধরবেন ড. কামাল-বি. চৌধুরী

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

শনিবার অঙ্গীকারনামা তুলে ধরবেন ড. কামাল-বি. চৌধুরী

স্টাফ রিপোর্টারঃ একটি নিরপেক্ষ সরকার ও প্রশাসনের অধীনে অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করতে সরকারকে বাধ্য করতে আন্দালন কর্মসূচি নিয়ে মাঠে নামবেন ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরী। এ জন্য দুই নেতা দেশ ও জাতির সামনে কিছু অঙ্গীকারে আবদ্ধ হবেন।

দুই নেতার অঙ্গীকারগুলো কী হবে তা ঠিক করা হবে আজ শুক্রবার (১৪ সেপ্টেম্বর)। কাল (১৫ সেপ্টেম্বর) শনিবার দুই নেতা তাদের দলবল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে অঙ্গীকারগুলো জাতির সামনে তুলে ধরবেন।

গত ১৩ সেপ্টেম্বর যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা উত্তরায় আ সম আব্দুর রবের বাসায় রুদ্ধদ্বার বৈঠক করে এ বিষয় সিদ্ধান্ত নিয়েছেন বলে দায়িত্বশীল সূত্রগুলো রেড টাইমসকে জানিয়েছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার বিষয়েও তারা সিদ্ধান্ত নিয়েছেন। তবে, শুরুতেই তারা অহিংস আন্দোলন কর্মসূচি পালন করবেন।

উত্তরায় রুদ্ধদ্বার বৈঠকে উপস্থিত ছিলেন বিকল্প ধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি ডা. বদরুদ্দোজা চৌধুরী, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, সুলতান মনসুর আহমেদসহ অন্যান্যরা।

সংশ্লিষ্টরা জানিয়েছে, ২২ সেপ্টেম্বর জাতীয় ঐক্যপ্রক্রিয়ার মহাসমাবেশে যুক্তফ্রন্টের নেতারা অংশ নেবেন।

এসব বিষয় নিয়ে জাসদের সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন সারাবাংলাকে জানান, যুক্তফ্রন্টের সঙ্গে জাতীয় ঐক্যপ্রক্রিয়ার নেতাদের বৈঠক ফলপ্রসু হয়েছে। নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না এবং জাতীয় ঐক্যপ্রক্রিয়ার যেকোনো একজন নেতা বৈঠক করে আগামীকাল (১৫ সেপ্টেম্বর) শনিবার দুই নেতার অঙ্গীকার নামা ও আন্দোলনের কর্মসূচি কী হবে তা ঠিক করবেন।