শাবিতে বঙ্গবন্ধুর ৯৭তম জন্মদিন পালন

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৬

শাবিতে বঙ্গবন্ধুর ৯৭তম জন্মদিন পালন

এসবিএন: নানা আয়োজনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের
সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিনি অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। সকাল সাড়ে ১০টায় মিনি অডিটোরিয়ামে প্রশাসনের উদ্যোগে শিশুদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পরবর্তীতে সকাল ১১টায় বঙ্গবন্ধুকে’ নিয়ে ডকুমেন্টারি প্রদর্শনী, আলোচনা সভা ও পরবর্তীতে কুইজে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

দিবস উদযাপন কমিটি-২০১৬’র সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, বঙ্গবন্ধু’ ও বাংলাদেশ সমার্থক শব্দ।
বঙ্গবন্ধুর জন্ম না হলে আজকের এই রেডিমেট গার্মেন্টস, শিক্ষা, খাদ্য খাতে সফলতা কিংবা মধ্যম আয়ের দেশে পরিণত হওয়া কোনো কিছ’ই সম্ভব হতো না।

বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীন বাংলাদেশের উন্নয়নের ক্রমধারা থমকে দাঁড়ায়, যার মাধ্যমে একটি দেশের জন্য বঙ্গবন্ধুর প্রয়োজনীয়তা কতটুকু তা আমরা দেখতে পারি। যারা বিশ্ববিদ্যালয়ে অনিয়ম বা বিশৃঙ্খলা করে, তারা বঙ্গবন্ধুর আদর্শে পুরোপুরি বিশ্বাসী না বলে মন্তব্য করেন ভিসি।

এজন্য বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সবাইকে বিশ্ববিদ্যালয় তথা সারা বাংলাদেশে শৃঙ্খলা ও শান্তি বজায় রাখার আহ্বান জানান তিনি।
এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, রফেসর ড. আখতারুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, অধ্যাপক হিমাদ্রী শেখর রায়, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মুজিবুর রহমান, শাবি কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম প্রমুখ।

তাছাড়া অন্যদিকে বাদ আসর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সেন্ট্রারের অস্থায়ী মন্দিরে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।

ছড়িয়ে দিন