শাবিপ্রবিতে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৬

শাবিপ্রবিতে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন

এসবিএনঃ যথাযথ মর্যাদায় মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
দিবসের শুরুতে সকাল ৬:৫০ মিনিটে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

ভাইস চ্যান্সেলরের শ্রদ্ধাঞ্জলির পর শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, বিভিন্ন হল প্রশাসন, ছাত্র সংগঠন, শাবি প্রেসক্লাব, সাংস্কৃতিক সংগঠনসমূহ পুষ্পস্তক অর্পণ করে।
পরে মিনি অডিটরিয়ামে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে “বঙ্গবন্ধু, স্বাধীনতা এবং আজকের বাংলাদেশ: ফিরে দেখা” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন সমাজকর্ম বিভাগের প্রফেসর আমিনা পারভীন।
উদযাপন পর্ষদের সভাপতি প্রফেসর ড. মো. আখতারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, বাংলাদেশ আজ অর্থনৈতিকভাবে অনেক অগ্রসর।

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করা হচ্ছে, গার্মেন্টস শিল্প এখন অগ্রসরমান এবং শিক্ষা ক্ষেত্রেও দেশ সামনে এগিয়ে যাচ্ছে। এসব সম্ভব হচ্ছে শুধুমাত্র বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দুরদর্শী ও সুদৃঢ় নেতৃত্বের ফলেই
রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন এর সঞ্চালনা আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়, অফিসার্স এসোসিশনের সভাপতি মো. মুজিবুর রহমান, শাবিপ্রবি ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ, সহায়ক কর্মচারীদের পক্ষ থেকে মো. আব্দুল গাফফার এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. সাদেক আহমদ ও সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম।
অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া প্রবন্ধকার প্রফেসর আমিনা পারভীনের হাতে ক্রেস্ট তুলে দেন। আলোচনা সভার আগে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া মুক্তিযুদ্ধ বিষয়ক ছোটদের প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
বিকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829