শাহপরাণ থানার এসআই প্রদীপ সরকারের বিরুদ্ধে পুলিশ কমিশনারের কাছে অভিযোগ

প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০১৭

শাহপরাণ থানার এসআই প্রদীপ সরকারের বিরুদ্ধে পুলিশ কমিশনারের কাছে অভিযোগ

RRR-300x281

শাহপরাণ থানার এসআই প্রদীপ সরকারের বিরুদ্ধে সিলেট পুলিশ কমিশনারের কাছে একটি অভিযোগ দাখিল করেন শাহপরাণ থানার গইলা পাড়া গ্রামের মৃত সরাফত আলীর পুত্র মো. মানিক মিয়া। গত ১৭ আগস্ট তিনি এসআই প্রদীপ সরকারের বিরুদ্ধে টাকার বিনিময়ে মামলায় যুক্ত আসামীদের বাদ দিয়ে চার্জশীট প্রদান এবং অজ্ঞাত কারনে মামলার প্রধান আসামীদের গ্রেফতার না করার অভিযোগ এনে এ মামলা দায়ের করেন।

মামলায় তিনি উল্লেখ করেন, গত ১৩ মে মামলার বাদী মানিক মিয়ার মেয়ে সুভি বেগমকে তার আপন ছোট ভাই আফরোজ আলী ধর্ষণ করে। এ ঘটনা উল্লেখ করে মানিক মিয়া বাদী হয়ে শাহপরাণ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। যার নং-৮, তারিখ: ১৭/৫/১৭ইং। মামলার তদন্তভার পড়ে শাহপরাণ থানার এস আই প্রদীপ সরকারের বিরুদ্ধে। কিন্তু মামলার তিন মাস পার হলেও এখনো কোন আসামী গ্রেফতার হয়নি। অজ্ঞাত কারনে মামলার প্রধান আসামি আফরোজ আলীকে গ্রেফতার করেনি পুলিশ।

অভিযোগে তিনি আরো উল্লেখ করেন, আসামি আটকের ব্যাপারে এস আই প্রদীপ সরকারের বিরুদ্ধে কয়েকবার যান বাদী মানিক মিয়া। কিন্তু মানিক মিয়ার কাছে এসআই প্রদীপ সরকারের কাছে গেলে তিনি ৫০ হাজার টাকা দাবি করেন। পরে মানিক মিয়া ২৩ হাজার টাকা তাকে দেন প্রদীপ সরকারকে। তারপরও প্রধান আসামিকে আটক করা হয়নি। তবুও টাকা বশীভূত হইয়া এ মামলা থেকে প্রধান আসামী ছাড়া অন্যান্য আসামীদেরকে মামলার দায় হইতে অব্যাহতি দিয়ে চার্জশীট দাখিল করেন এস আই প্রদীপ। এ ব্যাপারে সুষ্ঠ তদন্তের জন্য মানিক মিয়া পুলিশ কমিশনার বরাবরে অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে জানতে চাইলে শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন,‘ প্রধান আসামি আটক করতে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে। দরকার হলে তদন্ত কর্মকর্তা বদলানো হবে।