শাহবাগে র‌্যাবের হামলা প্রতিবাদ জানিয়েছে সিপিবি

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, জুন ৬, ২০১৮

শাহবাগে র‌্যাবের হামলা  প্রতিবাদ জানিয়েছে সিপিবি

 

বিচার বহির্ভূত হত্যার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি আয়োজিত প্রতিবাদী মানববন্ধন কর্মসূচিতে র‌্যাবের সশস্ত্র হামলার তীব্র নিন্দা ও বিচারের দাবি জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মো. শাহ আলম।
নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, অন্য একটি প্রতিবাদ সমাবেশে অংশ নিতে ডা. ইমরান এইচ সরকার শাহবাগে এলে র‌্যাব তাকে তাদের গাড়িতে তুলে নেয়ার সময় ছাত্র ইউনিয়ন নেতা কর্মীরা বাধা দেয়। এসময় সাদা পোশাকের এবং পোশাকধারী র‌্যাবের সদস্যরা অস্ত্র উচিয়ে ছাত্র ইউনিয়ন নেতা কর্মীদের উপর হামলা চালায়। এতে গুরুতর আহত হন ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর কমিটির সভাপতি দীপক শীল, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লিটন নন্দী, সহ-সভাপতি অনিক রায়, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ফয়েজ উল্লাহ, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক জহর লাল রায়, আরো আহত হন মীম আরাফাত মানব, সাদাত মাহামুদ, তাহামিদ শুভ্র, প্রত্মপ্রতীম মেহেদী, অনন্য রাহাসহ আরো অনেকেই।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন , এক দিকে র‌্যাব ও পুলিশ নির্বিচারে বিচার বহির্ভূতভাবে হত্যা করে চলেছে যা আইনের শাসনের বরখেলাপ অন্যদিকে প্রতিবাদকারীদের উপরে নৃশংসভাবে নির্যাতন করছে। নেতৃবৃন্দ ছাত্র ইউনিয়ন নেতাকর্মীদের উপর বর্বর হামলা ও ইমরান এইচ সরকারকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা অবিলম্বে দায়ী র‌্যাব সদস্য ও নির্দেশদাতা কর্মকর্তাদের বিচার ও শাস্তির দাবি জানান।