শাহবাগে সাউন্ড গ্রেনেড ছুড়ে নার্সদের সরাল পুলিশ

প্রকাশিত: ৮:৪০ পূর্বাহ্ণ, মার্চ ৩০, ২০১৬

শাহবাগে সাউন্ড গ্রেনেড ছুড়ে নার্সদের সরাল পুলিশ

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ পুলিশ শাহবাগে সাউন্ড গ্রেনেড, পেপার স্প্রে, জলকামান ও লাঠিপেটা করে সরিয়ে দিয়েছে বিক্ষোভকারী নার্সদের।

বুধবার দুপুর দেড়টার দিকে পুলিশের রায়ট কার থেকে ৩টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়। জলকামান দিয়ে গরম পানি ও পেপার স্প্রে ছোড়া হয় বিক্ষোভকারীদের ওপর। এরপর বিক্ষোভকারী নার্স এবং পুলিশের মধ্যে ধস্তাধস্তি, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

বিক্ষোভকারী নার্সরা রাস্তায় শুয়ে পড়েন। পরে পুলিশ তাদের সরিয়ে জাদুঘরের সামনে নিয়ে যায়। এ সময় কয়েক জনকে আটক করে পুলিশ।

পরীক্ষা পদ্ধতির বদলে মেধা, যোগ্যতা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের দাবিতে শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) ও বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির (বিজিএনএস) সদস্যরা।

বেলা পৌনে ১১টায় তারা শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করেন। এর পর দুপুর ১টার দিকে প্রশাসনের পক্ষ থেকে ওই স্থান থেকে সরে যাওয়ার জন্য তাদের ১৫ মিনিটের আল্টিমেটাম দেওয়া হয়।

ফারুখ হোসেন জানান, গত ২৮ মার্চ বাংলাদেশ সরকারি কর্মকমিশন তাদের দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও পূর্বের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দেওয়ার দাবি জানানো হয়।

বিক্ষোভের ফলে শাহবাগে সব কটি রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। কর্মব্যস্ত দিনে সড়ক অবরোধে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা। বিক্ষোভ কারীদের সরানোর পর আবার যান চলাচল শুরু হয়।

 

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829