শিক্ষকদের আন্দোলনের গ্রহণযোগ্য সমাধান শিগগিরই : শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৬

শিক্ষকদের আন্দোলনের গ্রহণযোগ্য সমাধান শিগগিরই : শিক্ষামন্ত্রী

এসবিএন ডেস্ক: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘সরকার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলনের সুষ্ঠু সমাধানের জন্য কাজ করছে। সরকারের পক্ষ থেকে কমিটি ও সচিবদের নিয়ে গঠিত একটি ‘টাস্কফোর্স’ কাজ করে যাচ্ছে। আলোচনার মাধ্যমে শিগগিরই এ ব্যাপারে একটি গ্রহণযোগ্য সমাধান বের হয়ে আসবে।’

শিক্ষামন্ত্রী শুক্রবার সন্ধ্যায় সিলেট নগরীর দরগাহ গেটের কাছে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শিশু-কিশোর মেলা ও বইপাঠ প্রতিযোগিতা ২০১৫’র পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকগণ সমাজের সম্মানিত ও সর্বোচ্চ শ্রদ্ধাস্পদ ব্যক্তি। তাদের সম্মানহানি যাতে না হয় সে বিষয়টি মাথায় রেখেই সরকার কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, এ বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে শিক্ষকদের সাথেও কথা বলা হচ্ছে। এর মাধ্যমে শিগগিরই একটি গ্রহণযোগ্য একটি সমাধান বের হয়ে আসবে।

অনুষ্ঠানে বক্তৃতাকালে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাক্ষেত্রে সিলেট অঞ্চল পিছিয়ে ছিল। মোট শিক্ষার্থী, মোট পরীক্ষার্থী, এমন কি শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যার দিক দিয়েও আমরা অনেক পিছিয়ে ছিলাম। তবে সরকারের কার্যকর উদ্যোগ গ্রহণের ফলে অবস্থার দ্রুত পরিবর্তন ঘটছে।

ছড়িয়ে দিন