শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফ করার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, মে ৭, ২০২০

শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফ করার দাবিতে  মানববন্ধন

করোনামহামারী কালীন শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফ করে সরকারী প্রজ্ঞাপন জরি করার দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারী তিতুমীর কলেজ শাখার মানববন্ধন অনুষ্ঠিত হয়
করোনা মহামারী কালীন শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ করে সরকারী প্রজ্ঞাপন জরি করার দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারী তিতুমীর কলেজ শাখা উদ্যোগে কলেজ ক্যম্পাস গেইটে সামাজিক দূরত্ব বজায় রেখে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত ছিলেন কলেজ শাখার আহ্বায়ক রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক আনারুল ইসলাম। উল্লেখ্য সরকারী তিতুমীর কলেজে ৫৬ হাজারেরও অধিক শিক্ষার্থী অধ্যয়ন করলেও সেখানে ৩ টি মাত্র আবাসিক হল। কাজেই অধিকাংশ শিক্ষার্থীদের কলেজ ক্যম্পাসের আশেপাশে মেস করে থাকতে হয়। কিন্তু এই মহামারীর কালীন সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষনা করে হয়েছে। এমতাবস্থায় মেস ভাড়া পরিশোধ করার জন্য বাড়িয়ালারা ছাত্রদের উপর চাপ সৃষ্টি করছে। আবার সরকারের পক্ষ থেকেও এ নিয়ে কোন ধরনের আলোচনা নেই বললেই চলে।
মানববন্ধন থেকে মেস ভাড়া মওকুফ করে রাষ্ট্রিয় প্রজ্ঞাপন জারি করার দাবি জানানো হয়। এই মহামারী কালীন শিক্ষার্থীদের যাতে করে কোন ধরনের হয়রানির শিকার না হতে হয় তার জন্যও উপযুক্ত ব্যবস্থা নেওয়া ও শিক্ষার্থীদের জন্য ৬ মাসের রেশন দেওয়া এবং কোন শিক্ষার্থী করোনায় আক্রাšত হলে অতিদ্রুত কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি করা হয়।

ছড়িয়ে দিন