শিক্ষার্থী আন্দোলনে আহত সাংবাদিক এ এম আহাদের শয্যাপাশে তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১:৪৫ পূর্বাহ্ণ, আগস্ট ৯, ২০১৮

শিক্ষার্থী আন্দোলনে আহত সাংবাদিক এ এম আহাদের শয্যাপাশে তথ্যমন্ত্রী

 

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থী আন্দোলনের খবর সংগ্রহকালে গুরুতর আহত এসোসিয়েটেড প্রেসের সাংবাদিক এ এম আহাদকে দেখতে বুধবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে যান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মাথায় ও হাতে গুরুতর জখম নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন আহাদের পাশে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি ইনু খানিক সময় কাটান এবং দায়িত্বপালনকারী চিকিৎসকদের কাছে তার চিকিৎসার খোঁজখবর নেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, আহাদের সহকর্মী রাজীব কুমার ধরসহ তার স্বজনেরা এসময় উপস্থিত ছিলেন।

হাসপাতালের মেডিকেল সার্ভিসেস ডিরেক্টর ড. মির্জা নাজিম উদ্দিনসহ কর্তব্যরত চিকিৎসকবৃন্দ এসময় মন্ত্রীকে আহাদের অবস্থার কিছু উন্নতির কথা জানান।

পরে হাসপাতালের লবিতে সাংবাদিকদের সাথে আলাপকালে আহাদের চিকিৎসা কাজে সন্তোষ জানিয়ে হাসানুল হক ইনু বলেন, ‘সাংবাদিক আহাদের আহত হবার ঘটনায় আমরা মর্মাহত। আমরা যেমন আশা করি তিনি সুচিকিৎসায় দ্রুত সুস্থ হয়ে উঠবেন, তেমনি এই ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় আনার চেষ্টায় সরকার তৎপর। আামি সকলের কাছে তার জন্য দোয়া কামনা করি।’

হাসানুল হক ইনু বলেন, ‘নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের শেষের দিকে কিছু জায়গায় কর্তব্যরত সাংবাদিকদের ওপর যে হামলা হয়েছে, তা অত্যন্ত দুঃখজনক। হামলাকারীদের চিহ্নিত করার জন্য এবং তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধপত্র দেয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী মৌখিকভাবে দ্রুত পদক্ষেপ নেবার কথা জানিয়েছেন।’