শিক্ষা বান্ধব সরকার মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে :এলজিআরডি মন্ত্রী

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

শিক্ষা বান্ধব সরকার মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে :এলজিআরডি মন্ত্রী

থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান শিক্ষা বান্ধব সরকার মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। আজ শনিবার (২২ ফেব্রুয়ারি) কুমিল্লার লাকসাম নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজে বার্ষিক সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘শিক্ষার্থীদের একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় প্রাথমিক থেকে মাধ্যমিক শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, শিক্ষা ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণ ও ঝরে পড়া শিক্ষার্থীদের হার কমানোসহ শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার ব্যাপক পদক্ষেপ নিয়েছে। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বর্তমান সরকার দেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, দেশের প্রতিটি খাতই সরকারের উন্নয়নের ছোঁয়া পেয়েছে। শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছেছে। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে বাংলাদেশ। মুজিববর্ষে দেশের প্রতিটি এলাকায় ব্যাপক উন্নয়নের কাজ চলছে।
তিনি শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নত জাতি গঠনে ভূমিকা রাখার আহ্বান জানান। নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের অধ্যক্ষ বাবুল চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র আবুল খায়ের, উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা ও নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মিতা সফিনাজ।
পরে নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের বার্ষিক সাহিত্য, সংস্কৃতি ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শেষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি কলেজের পাঁচতলা বিশিষ্ট ছাত্রাবাস, অধ্যক্ষের বাসভবন, ছয়তলা বিশিষ্ট প্রশাসনিক ও একাডেমিক কাম-বহুমুখী ভবনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ফলক উন্মোচন করেন।
মন্ত্রী কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। পরে মন্ত্রী শিক্ষকদের সাথে কলেজের শিক্ষা ব্যবস্থাসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। এর আগে সাহিত্য-সাংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে মন্ত্রী পুরস্কার তুলে দেন।
কলেজের অনুষ্ঠান শেষে মন্ত্রী লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। এসময় তিনি স্বাস্থ্য কমপ্লেক্স নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং সব ধরণের রোগীর সুচিকিৎসা সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

ছড়িয়ে দিন

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930