শিক্ষামন্ত্রীর সাথে স্মার্ট শিক্ষার প্রবক্তা ড.বদরুল হুদা খান’র সাক্ষাৎ 

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২৪

শিক্ষামন্ত্রীর সাথে স্মার্ট শিক্ষার প্রবক্তা ড.বদরুল হুদা খান’র সাক্ষাৎ 
উৎফল বড়ুয়া
শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সাথে স্মার্ট শিক্ষার প্রবক্তা ড.বদরুল হুদা খান এর সদ্য প্রকাশিত “স্মার্ট শিক্ষায় স্মার্ট বাংলাদেশ” ও প্রধান মন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় প্রকাশিত “ই-লার্নিং” বই দুটি উপহারস্বরূপ দিলেন।
রবিবার ৩১ মার্চ শিক্ষা মন্ত্রীর কার্যালয়ে শেরওয়ানী ফাউন্ডেশনের প্রকাশিত “বদরুল খানের ব্লেন্ডেড শিক্ষা পদ্ধতি মডেলটি” ফ্রেমবন্দি উপহার দিলেন Bangladesh Society for Private University Academics এর নেতৃবৃন্দ।
এসময় সাক্ষাৎ কালে ড. বদরুল হুদা খান বলেন, স্মার্ট শিক্ষা ও  আধুনিক ই-লার্নিং শিক্ষার মাধ্যমে আমাদের আগামী প্রজন্মকে স্মার্ট করে গড়ে তোলার আহবান জানান। এবং বিদেশের বিভিন্ন স্মার্ট শিক্ষা উদাহরণ তুলে ধরেন।
তিনি ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলায় স্মার্ট শিক্ষা ও আধুনিক ই লার্নিং বিষয়ক কর্মশালা সম্পন্ন করে যাচ্ছেন।
সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের উদ্যোগে স্মার্ট শিক্ষায় ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে দু’টি পাতা একটি কুঁড়ির পূণ্যভূমি সিলেটে বিশ্বে সর্বপ্রথম স্মাট শিক্ষার প্রবক্তা আধুনিক ই-লার্নিং এর প্রতিষ্ঠাতা হিসেবে সারাবিশ্বে পরিচিতমুখ ও জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটির অধ‌্যাপক, বীর চট্টলার কৃ‌তি সন্তান প্রফেসর ড.বদরুল হুদা খান’র সংবর্ধনা, আলোচনা সভা ও শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠান ৪ মার্চ সোমবার, সিলেট মহানগরীর জেলা পরিষদ হলে ফাউন্ডেশনের মহাসচিব উৎফল বড়ুয়ার সঞ্চালনায়, প্রতিষ্ঠাতা সভাপতি শহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ, প্রধান বক্তা ছিলেন সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের উপদেষ্টা আলহাজ্ব মোহাম্মদ কাপ্তান হোসেন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইউএস ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন শিক্ষা প্রযুক্তি বিশেষজ্ঞ ড. সীমা খান, ইস্পাহানি টি লিমিটেড সিলেটের বিভাগীয় ব্যবস্থাপক আনিছুজ্জামান পাটোয়ারী, সাবেক সেনা কর্মকর্তা নূরুল হক প্রমুখ। সিলেটে তিন দিনের সফরে তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930