ঢাকা ১৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


শিল্পকলা একাডেমীতে চলছে ৩ দিনের এই প্রদর্শনী

redtimes.com,bd
প্রকাশিত জুলাই ২৪, ২০১৯, ০২:০১ পূর্বাহ্ণ
শিল্পকলা একাডেমীতে চলছে ৩ দিনের এই প্রদর্শনী

ষড়ং আর্ট গ্রুপের ৪র্থ আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী শুরু হয়েছে সোমবার। শিল্পকলা একাডেমীতে চলছে তিন দিনের এই প্রদর্শনী। শেষ হবে বুধবার বিকেলে। পদ্মা পাড়ের এই প্রতিষ্ঠানের ঢাকায় আয়োজিত প্রদর্শনীতে সাড়া দিয়েছেন দেশ বিদেশের স্বনামধণ্য চিত্রশিল্পীরা। এই প্রদর্শনী সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা নারগিস পারভিন সোমা জানান এবারের আয়োজনে উল্লেখ করার মত বিষয় ফুট আর্টিষ্টের আঁকা ছবি। এই প্রথম ভারতের লখনৌর শিলা শর্মা তাঁর পায়ের আাঁকা ছবির মাধ্যমে আর্ন্তজাতিক পর্যায়ের কোন প্রদর্শনীতে অংশ নিয়েছেন।

প্রদর্শনীতে বাংলাদেশসহ মোট ১১ টি দেশের শিল্পীদের ছবি প্রদর্শিত হচ্ছে। দেশ গুলো হলো বাংলাদেশ, ভারত, নেপাল, জাপান, কানাডা, শ্রীলঙ্কা, ফ্রান্স, আমেরিকার, রাশিয়া, মরক্কো, মেস্কিকো। এই সব দেশের গেষ্ট চিত্রশিল্পী, সিনিয়র ও যুবা ১২৪ জন শিল্পীর আঁকা ১৫০ টি ছবি ঠাঁই পেয়েছে এই প্রদর্শনীতে। এর মধ্যে গেষ্ট শিল্পীদের ১৬টি, শিশু শিল্পীদের ২৪টি এবং বাকি ১১০টি ছবি আঁকা সিনিয়র ও যুবা শিল্পীদের।

বিকেলে প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিল্পকলা মহাপরিচালক লিয়াকত আলী লাকি। সভাপতিত্ব করেন অভিনেতা ও চিএশিল্পী আফজাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন শিল্পকলার পরিচালক আশরাফুল আলম পাপলু, সাইদ আহমেদ খান। এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আশরাফুল বিন তাজ, সহিদ মাদিহা মুরসেদ, সুমেইজ ইকবাল, ডঃ গুলনাহার বেগম, প্রতিষ্ঠানের সভাপতি জাফর সাদিক, সহ সভাপতি খন্দকার আলংগির, সহ-সভাপতি জসিমুল কাজী, সদস্য মাজেদুল ইসলাম, বিশ্বজিৎ বিম্বাস ও মোহাম্মদ ইয়াসিন প্রধান।

এই প্রদর্শনীতে ৯ জন বেস্ট পেন্টিং এ্যায়ার্ড পেয়েছেন। তারা হলেন বাংলাদেশের মিজানুর রহমান, মনিরা বেগম লিপি, সহিদ মেগাদাদ রহমান, সুমন সাহিদুজ জামান, ভারতের ডঃ রহমান পাটেল, নেপালেরপারমেরসর খাটকা। বিশেষ এ্যাওয়ার্ড পেয়েছেন ইয়াহিয়া কালিফ আবুনিজার ও ফারজানা ইয়াসমিন।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031