ঢাকা ২৪শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


শিল্পী শাহাবুদ্দিন আহমেদের মাসব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী ‘শান্তি’

redtimes.com,bd
প্রকাশিত মার্চ ১৯, ২০১৮, ১০:৪২ পূর্বাহ্ণ
শিল্পী শাহাবুদ্দিন আহমেদের মাসব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী ‘শান্তি’

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী শাহাবুদ্দিন আহমেদের মাসব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী ‘শান্তি’। শুরু হচ্ছে আজ ।

সোমবার বিকাল সাড়ে ৪টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে এই প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

প্রদর্শনীটি যৌথভাবে আয়োজন করেছে শিল্পকলা একাডেমি ও ভারতের গাঙ্গেস আর্ট গ্যালারি।

রোববার বিকালে শিল্পকলা একাডেমি এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, ১৯ মার্চ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ২ নম্বর গ্যালারিতে মাসব্যাপী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনী প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা এবং শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের গাঙ্গেস আর্ট গ্যালারির পরিচালক স্মিতা বাজোরিয়া । সভাপতিত্ব করবেন সংস্কৃতি সচিব ইব্রাহীম হোসেন খান।

এছাড়াও অনুষ্ঠানে শিল্পী শাহাবুদ্দিন আহমেদের লেখা ‘আমার মুক্তিযুদ্ধ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করবেন অতিথিরা। শিল্পীর উপর নির্মিত প্রামাণ্য চিত্র ‘কালার অফ ফ্রিডম’র অংশবিশেষ প্রদর্শনী, অ্যাক্রোবেটিক প্রদর্শনী থাকবে এই আয়োজনে। পরে প্রধানমন্ত্রী গ্যালারি ঘুরে দেখবেন।

শিল্পী শাহাবুদ্দিন আহমেদ বলেন, “পৃথিবীজুড়ে বিরাজ করছে সহিংসতা, অশান্তি। বিশ্বের কোথাও মানুষ নিরাপদ নয়। একমাত্র ভালোবাসাই পারে সেই নিরাপত্তার বোধ দিতে।

চিত্রকলা প্রদর্শনী ‘শান্তি’ এর আগে ২০১৫ সালের ১২ ডিসেম্বর কলকাতায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়। ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সে প্রদর্শনীর উদ্বোধন করেছিলেন। সেই প্রদর্শনীতে স্থান পাওয়া ৩২টি ছবি প্রদর্শিত হবে এবারের প্রদর্শনীতে। পরে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে মুম্বাইয়ে। বাংলাদেশের পর এটা প্রদর্শিত হবে দিল্লিতে।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031