শীতবস্ত্র মেলার আনুষ্ঠানিক উদ্বোধন

প্রকাশিত: ১:০৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১০, ২০১৮

শীতবস্ত্র মেলার আনুষ্ঠানিক উদ্বোধন

বর্ণাঢ্য শীতবস্ত্র মেলার আনুষ্ঠানিক উদ্বোধন সম্পন্ন হয় সিক্স সিজনস হোটেল ,গুলশান -২ তে । শুক্রবার সকাল ১১ঃ ৩০ মিনিটে উইমেনস এম্পাওয়ার্মেন্ট অর্গানাইজেশন -এর আয়োজনে বাংলাদেশের নারী উদ্যোক্তাদের সমন্বয়ে ।

শীতের শুরুতেই ক্রেতাদের প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে এই শীতবস্ত্র মেলার আয়োজন করা হয়েছে । মেলায় রয়েছে বাহারী রকমের পোশাক , সোনার এবং মুক্তোর গহনা , আকর্ষনীয় জুয়েলারি , নজরকাড়া জুতো ও ব্যাগ , মনিপুরী –জামদানী ও তাঁতের শাড়ি , পিঠা ও যশোরের ঐতিহ্যবাহী খেজুরের গুড় ।

মেলা চলবে আজ শুক্রবার এবং শনিবার দু’দিন ব্যাপী ।

মেলা উদ্বোধন করেন প্রধান অতিথি নিলুফার করিম , নির্বাহী পরিচালক ; ফেইথ বাংলাদেশ । উইমেনস এন্টারপ্রেনার এসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং নারী ও শিশু বিষয়ক গবেষক , প্রশিক্ষক ।

তিনি নতুন নারী উদ্যোক্তা তৈরি করতে সবার সহায়তা কামনা করেন , তিনি আরো বলেন একজন নারীকে সমাজে প্রতিষ্ঠিত হতে হলে নিজেকে একজন পুরুষের চাইতেও বেশি কাজ করে তার নিজ যোগ্যতা প্রমান করতে হয় ।

নিলুফার করিম বিশেষ শিশুদের নিয়ে বেশ কয়েক বছর ধরে কাজ করছেন , তিনি এইসব বাচ্চাদের অভিভাবকদের ধন্যবাদ জ্ঞাপন করেন তাদের ধৈর্য্যশীল মনোভাবের জন্য ।

আজকের মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আয়শা নার্গিস , জেলা বিষয়ক কর্মকর্তা , মহিলা বিষয়ক অধিদপ্তর ,বাংলাদেশ ।

তিনি বলেন , বাংলাদেশ গণ প্রজাতন্ত্রী সরকারের উদ্যোগে নারীর ক্ষমতায়ন আজ এমন জায়গায় পৌঁছেছে যে কোন বাবা যদি তার কন্যা শিশু সন্তানকে বিয়ে দিতে উদ্যত হন তাহলে শিশুটির মা আইনগত ব্যবস্থা নিতে পারবেন ।

দুঃস্থ কর্মক্ষম নারীরা যেন বিনা পয়সায় তাদের হাতের কাজ প্রদর্শন করে স্বাবলম্বী হতে পারেন তাদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা মহিলা বিষয়ক অধিদপ্তর গ্রহণ করবেন বলেও জানান ।

মেলার উদ্বোধনী অনুষ্ঠান সভাপতিত্ব করেন উইমেনস এম্পাওয়ার্মেন্ট অর্গানাইজেশনের সভাপতি নাজমা মাসুদ , কর্ণধার নন্দিনী ফ্যাশন । উপ-ব্যবস্থাপনা পরিচালক , স্টেপ ওয়ান গ্রুপ ।

নারীর ক্ষমতায়নের এই মহতী উদ্যোগকে সবার কাছে পৌঁছে দেবার জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930