শীতের তীব্রতা বাড়ছে

প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ৪, ২০২০

শীতের তীব্রতা  বাড়ছে

শীতের তীব্রতা বাড়ছে । বৃষ্টি পড়ছে বৃহস্পতিবার রাত থেকে । শুক্রবার সারা দিন ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে থেমে থেমে। এরমধ্যে বন্দর নগরী চট্টগ্রামে বিকালে টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে নগরবাসীর ভোগান্তি বেড়েছে।

বৃষ্টিপাত কমে শনিবার থেকে রোদেলা দিনের আভাস মিলবে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের কর্মকর্তারা।

আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তা ওমর ফারুক শুক্রবার সন্ধ্যায় বলেন, শুক্রবার দেশের বিভিন্ন অংশে বৃষ্টিপাত হয়েছে । তবে তা শনিবার কমে আসবে। রোববার থেকে রোদ উঠতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের হিসাবে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৬১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে নোয়াখালীর মাইজদীকোর্ট এলাকায়। তুলনামূলক কম বৃষ্টি দিনাজপুর ও সৈয়দপুর এলাকায়।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রোববার থেকে রোদ উঠলেও সারা দেশে শীত আরও বাড়তে পারে বলে জানান তিনি।

আবহাওয়ার পূর্বাভাসে চলতি জানুয়ারি মাসে সারা দেশে তিনটি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার কথা বলা হয়েছে। এর মধ্যে ৬ জানুয়ারির (সোমবার) পর একটি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আভাস রয়েছে।

আর মাসের শেষ সপ্তাহে আরেকটি তীব্র শৈত্যপ্রবাহ এবং মাসের মাঝামাঝি সময়ে একটি মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

শুক্রবার সন্ধ্যায় ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে, ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031