ঢাকা ১৭ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলহজ ১৪৪৫ হিজরি

শীত বাড়বে

redtimes.com,bd
প্রকাশিত ডিসেম্বর ২৯, ২০২১, ০২:০৬ অপরাহ্ণ
শীত বাড়বে

 

শীত বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

রাজশাহী ও রংপুর বিভাগে বৃষ্টি হচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় এসব অঞ্চলে হালকা বৃষ্টি অব্যাহত থাকতে পারে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গাতেও।

বৃষ্টি চলে যাওয়ার পর আগামী তিনদিনের মধ্যে রাতের তাপমাত্রা আরও কমে গিয়ে শীত বাড়তে পারে ।

বুধবার (২৯ ডিসেম্বর) পৌষের ১৪ তারিখ। মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নওগাঁর বদলগাছী, দিনাজপুর ও সৈয়দপুরে সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মেঘ-বৃষ্টির কারণে উত্তরাঞ্চলে শীত অনেকটাই কমে গেছে। টানা অনেক দিন পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে ছিল। মঙ্গলবারও তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। বুধবার তা বেড়ে হয়েছে ১১ দশমিক ৪ ডিগ্রি।

বুধবার (২৯ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটের শ্রীমঙ্গলে, ১১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ বলেন, ‘বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় কুষ্টিয়া এবং যশোর অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ এবং ঢাকা বিভাগের দু-এক জায়গায় হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে জানিয়ে বজলুর রশীদ বলেন, বৃষ্টি কেটে গেলে আগামী তিনদিনের মধ্যে রাতের তাপমাত্রা কমতে পারে।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস ছিল কক্সবাজারে।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30