শুভ জন্মদিন তামিম ইকবাল

প্রকাশিত: ৭:৫০ পূর্বাহ্ণ, মার্চ ২০, ২০১৬

শুভ জন্মদিন তামিম ইকবাল

এসবিএন ক্রীড়া ডেস্কঃ নিজের ২৭তম জন্মদিনের উদযাপনটা হয়তো বেদনাভরা হয়ে থাকবে বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবালের। কেননা এক দিন আগেই ফর্মে থাকা তার প্রিয় দুই সতীর্থ তাসকিন আহমেদ ও আরাফাত সানী অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে সাময়িকভাবে নিষিদ্ধ হয়েছেন।

দারুণ ফর্মে থাকা বাংলাদেশ দলের বিশ্বকাপ স্বপ্নে আবারও বড় ধাক্কা লেগেছে বাজে আম্পায়ারিংয়ের জন্য। সানীর নিষেধাজ্ঞা নিয়ে তেমন কথা না হলেও তাসকিনের নিষেধাজ্ঞা নিয়ে চলছে নানা বিতর্ক।

সুপারটেনে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরেছে টাইগাররা। তারপরও তামিম-মুস্তাফিজ-মাশরাফির কাঁধে চড়ে এখন বহুদূর যাওয়ার স্বপ্ন দেখছে বাংলাদেশ।

১৯৮৯ সালে চট্টগ্রামে বিখ্যাত খান পরিবারে জন্ম তামিম ইকবালের। বাঁহাতি এই ওপেনারকে ছাড়া বর্তমানে বাংলাদেশের একাদশ কল্পনা করা অসম্ভব প্রায়। সাম্প্রতিক সময় দলের অন্যরা যখন পথ হারাচ্ছেন তখন ব্যাট হাতে পথ দেখাচ্ছেন তামিম।

তামিম ইকবালের প্রথম শ্রেণির ক্রিকেট শুরু প্রিমিয়ার লিগে চট্টগ্রাম বিভাগীয় দলের হয়ে। তিনি টেস্ট ক্রিকেটার নাফিস ইকবালের ভাই এবং বাংলাদেশের জনপ্রিয় ক্রিকেট তারকা আকরাম খানের ভাতিজা। ২০১৫ সালের মার্চে তিনি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৪ হাজার রান পূর্ণ করেন।

মুশফিকুর রহিমের পর তামিম ইকবাল বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে দ্বিশতক রান করেছেন। তা ছাড়া চলতি বিশ্বকাপে টি-টোয়েন্টিতে একমাত্র বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি করেছেন তামিম। টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেটে ১ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলে দারুণ ফর্মে রয়েছেন তামিম। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুশফিকুর রহমান ও সৌম্য সরকাররা যেখানে নিজেদের  হারিয়ে খুঁজছেন সেখানে নিজের সেরাটা জানান দিয়ে যাচ্ছেন তামিম।

সম্প্রতি ২ বোলারের নিষেধাজ্ঞায় এখন সংকটে বাংলাদেশ ক্রিকেট। তারপরও আগামী দিন সবকিছু ভুলে গিয়ে জয়ে ফিরতে চাইবে বাংলাদেশ। আর শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের জন্য দেশসেরা ওপেনার তামিমের কাছেই প্রত্যাশাটা বেশি থাকবে লাল-সবুজের সমর্থকদের।

 

 

 

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031