শুভ নব নববর্ষ- ২০১৬ উপলক্ষে “এসবিএনের” পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৫

শুভ নব নববর্ষ- ২০১৬ উপলক্ষে “এসবিএনের” পক্ষ থেকে সবাইকে  শুভেচ্ছা

এসবিএন নিউজ, সম্পাদকীয় কলাম: আজ শুভ নববর্ষ- ২০১৬ এর প্রথম দিন। সাপ্তাহিক পবিত্র জুম্মার দিন শুক্রবার দিয়েই এই নববর্ষ- ২০১৬ এর শুভযাত্রা। নতুন বছরের প্রথম দিন আজ।

তাই সিলেট বাংলা নিউজ (এসবিএন) এর পক্ষ থেকে সকল অগনিত পাঠক, শুভাকাংখী, ফেসবুক, টুইটারসহ সর্বস্তরের গন-মাধ্যমের বন্ধু-বান্ধব ‍ও সহকর্মীদের জানাই ফুলেল শুভেচ্ছা, অভিনন্দন ‍ও অকৃত্রিম ভালোবাসা। বিগত ২০১৫ সালের সকল আনন্দ-বেদনার প্রাপ্তি ও গ্লানি মুছে নতুন বছরের যাত্রা হোক সবার শুভ ও মধুরময়।

হানাহানি ও হিংসা-বিদ্বেষ ভুলে ঐক্য ও মৈত্রীর বন্ধনে আবদ্ধ হয়ে নতুন বছরের সম্ভাবনাময় স্বপ্ন ও ইচ্ছার প্রতিফলন ঘটুক প্রত্যেকের মাঝে। বাস্তবতার নিরিখে নিজেকে মানিয়ে নেওয়ার সহনশীল মনোভাব তৈরী হোক এই শুভ দিনের যাত্রার মাধ্যমে। সৃজনশীল ও মননশীল চিন্তাকে বাস্তব রুপে পরিনত করে দেশ ও দশের মঙ্গলে নিজেকে নিয়োজিত করাই হোক ২০১৬ সালের প্রত্যয়।

উৎসব মূখর নানান আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশসহ সারা পৃথিবীর অগণিত মানুষ নতুন বছরকে বরণ করে নেওয়ার জন্য উদগ্রীব। নতুন বছরের আগমনী উল্লাসে চারিদিকে শুধুই ব্যস্ততা। গত বছরের প্রত্যাশা আর প্রাপ্তির হিসাব খুঁজতে খুঁজতে আবর্তিত হয় নতুন নতুন স্বপ্নের।

এবার ব্যাপক নজরদারীর মধ্যে কড়াকড়ি আরোপ করা হয়েছে নববর্ষ উদযাপনে। যেকোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ছিল সদা প্রস্তুত।

অধিক নিরাপত্তাজনিত কারণে সন্ধ্যার পর বাংলাদেশের কোথাও বর্ষবরণের তেমন বড় কোন আয়োজন দেখা যায়নি। বিভিন্ন হোটেল ও ক্লাবে সীমিত পরিসরে কিছু অনুষ্ঠান ব্যতিত ঘরোয়া অনুষ্ঠানেও ছিল প্রশাসনের নজরদারী।

বাংলা নববর্ষ জাতীয় সংস্কৃতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত থাকলেও ব্যবহারিক জীবনে ইংরেজি বর্ষপঞ্জিকা বহুল ব্যবহৃত হওয়ায় খ্রিষ্টীয় নববর্ষ সবাইকে ব্যাপকভাবে প্রভাবিত করে। কালের বিবর্তনে খ্রিষ্টীয় নববর্ষ উদযাপন জাতীয় সংস্কৃতির সঙ্গে গভীরভাবে সম্পৃক্ত।

নতুন বছরকে ঘিরে সকলের মাঝে জাগে প্রাণের নব স্পন্দন। কোনো অপসংস্কৃতি যেন আমাদের এই আনন্দধারাকে ব্যাহত করতে না পারে সে লক্ষ্যে সবাইকে সজাগ থাকতে হবে।

শুভ নববর্ষ- ২০১৬ এর সূখ ও আনন্দ প্রবাহিত হোক সকলের মাঝে, এই কামনায়। সম্পাদক।।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031