শেখ কামালের ব্যক্তিত্ব আজো আমাদের কাছে স্মরণীয়

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২২

শেখ কামালের ব্যক্তিত্ব আজো আমাদের কাছে স্মরণীয়

 

শেখ কামালের ব্যক্তিত্ব আজো আমাদের কাছে স্মরণীয় । এ দেশের ক্রীড়া ও সংস্কৃতি চর্চার ক্ষেত্রে তাঁর অবদান অস্বীকার করার সুযোগ নেই । সম্প্রীতি বাংলাদেশের অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।
আজ (৫ আগস্ট) জাতির পিতার পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের জন্মদিন। এ উপলক্ষে সম্প্রীতি বাংলাদেশ এর পক্ষ থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে সকালে এই আলোচনা অনুষ্ঠান আয়োজন করা হয়।

সম্প্রীতি বাংলাদেশ এর আহবায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে শহীদ শেখ কামালের সংক্ষিপ্ত ও বর্ণাঢ্য জীবনের নানান দিক নিয়ে আলোচনা করা হয়। আলোচকগণ শেখ কামালের রাজনৈতিক জীবনের পাশাপাশি ক্রিড়া ও সংস্কৃতির ক্ষেত্রে অসামান্য অবদানের কথা তুলে ধরেন। স্বাধীন বাংলাদেশে আবাহনী ক্রিড়া চক্র গঠন ও স্পন্দন শিল্পী গোষ্টী প্রতিষ্ঠার মাধ্যমে যুব সমাজকে ক্রিড়া ও সংস্কৃতি ক্ষেত্রে মনোনিবেশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন শেখ কামাল।

সম্প্রীতি বাংলাদেশ এর সদস্য সচিব বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুল মান্নান, একুশে পদকপ্রাপ্ত জেষ্ঠ সাংবাদিক অজয় দাশগুপ্ত, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান,বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, শেখ কামালের বন্ধু তোরিদ বাদল ও নুরুল আলম।

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031