শেখ কামালের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২২

শেখ কামালের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলো তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে।

 

 

 

বাসসের খবরে বলা হয়েছে, শুক্রবার (৫ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর বনানী কবরস্থানে শেখ কামালের সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদের।

 

 

 

পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। এরপর মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। পরে উপস্থিত নেতারা শেখ কামালের সমাধিতে ফুল ছিটিয়ে দেন।

 

 

 

এরপর একে একে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

 

 

 

এর আগে সকাল ৮টায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো ধানমন্ডিতে আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

 

 

১৯৪৯ সালের এই দিনে তৎকালীন গোপালগঞ্জ মহাকুমার (বর্তমানে জেলা) টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শহীদ ক্যাপ্টেন শেখ কামাল।

 

 

 

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার নির্মম ঘটনায় মাত্র ২৬ বছর বয়সে শাহাদাতবরণ করেন তিনি।

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031