শেখ হাসিনার উন্নয়নের ধারায় আমাদের সৃজনশীল হতে হবে

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২১

শেখ হাসিনার উন্নয়নের ধারায় আমাদের সৃজনশীল হতে হবে

 

 

উন্নয়নশীল বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রেডটাইমস-এর মাসব্যাপী বিশেষ আয়োজন ‘উন্নয়নে উজ্জীবনে শেখ হাসিনা’র অংশ হিসেবে সিলেটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বৃহত্তর সিলেটে শেখ হাসিনা সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে আলোকপাত করা হয়।

 

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকাল ৪ ঘটিকায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বর্ণাঢ্য এই অনুষ্ঠানের আয়োজন করে সিলেটের জনপ্রিয় ছড়াম্যাগাজিন ‘ছড়ালোক’।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন। আলোচনা অনুষ্ঠানের মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন রেড টাইমস’এর সম্পাদক কবি সৌমিত্র দেব।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন।

 

প্রধান অতিথির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন বলেন- ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। গতকাল মাননীয় প্রধানমন্ত্রী এসডিজি লক্ষ্য অর্জনের জন্য ‘ক্রাউন অব জুয়েল’ হিসেবে আখ্যায়িত হয়েছেন।’

 

তিনি বলেন- ‘জননেত্রীর উন্নয়নের ছোঁয়া বিশেষভাবে সিলেটে লেগেছে। উন্নয়নের ধারাবাহিকতায় সিলেট সিটি কর্পোরেশনকে ১২ শত কোটি টাকা বরাদ্দ সহ শত শত কোটি টাকা দিয়েছেন বর্তমান সরকারপ্রধান। আমরা বিশ্বাস করি, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।’

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিবন্ধিত জনপ্রিয় অনলাইন গণমাধ্যম রেডটাইমস এর মাসব্যাপী বিশেষ আয়োজন জননেত্রী শেখ হাসিনা’র উন্নয়নের তথ্য সারা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়বে বলে প্রত্যাশা রাখেন তিনি।

 

রেড টাইমস’এর প্রধান সম্পাদক কবি সৌমিত্র দেব

 

সিলেট মেট্রোপলিটন ল’ কলেজের উপাধ্যক্ষ ড.এম. শহীদুল ইসলাম-এর সভাপতিত্বে ও বাচিক শিল্পী সৈয়দ সাইমুম আনজুম ইভান-এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ‘দৈনিক উত্তরপূর্ব’র বার্তা সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি মুক্তাদীর আহমেদ মুক্তা। স্বাগত বক্তব্য রাখেন ছড়ার ছোটোকাগজ ‘ছড়ালোক’র সম্পাদক ছড়াকার শাহাদত বখত শাহেদ।

 

অনুষ্ঠানে জননেত্রী শেখ হাসিনা’র ওপর প্রকাশিত ম্যাগাজিন ‘শেখ হাসিনা উন্নয়নের এক ফিনিক্স পাখি’ ও দুটি বই ‘বঙ্গবন্ধুর মেয়ে তুমি শেখ হাসিনা ও ‘শেখ হাসিনার উক্তি বাঙালির শক্তি’ তুলে ধরা হয়।

 

‘ছড়ালোক’র সম্পাদক ছড়াকার শাহাদত বখত শাহেদ

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন রবিন, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, গ্রাসরোট পরিচালক হিমাংশু মিত্র, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর এস.এম তৌফিক আমীন, সমানী নার্স এসোসিয়েশনের সভাপতি শামীমা আক্তার, সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক।

 

উপস্থিত ছিলেন- নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য খলিল আহমদ, তৌফিক বক্স লিপন, আবুল মহসিন চৌধুরী মাসুদ, রকিবুল ইসলাম ঝলক, প্রভাষক রনদ্বীপ চৌধুরী লিংকন, কানাই দত্ত, মিন্টু চন্দ্র দাস, শফিক মিয়া, জালাল মিয়া, প্রমুখ।

 

এছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

 

 

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে ছিলো দৈনিক উত্তরপূর্ব ও ছড়া টিভি।

ছড়িয়ে দিন

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31