শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ৩৭তম দিবস আজ

প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ, মে ১৭, ২০১৮

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ৩৭তম দিবস আজ

এম এ রহিম সিআইপি

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ৩৭তম দিবস আজ । আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা । বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর প্রায় পৌনে ছয় বছর সপরিবারে ভারতে নির্বাসিত জীবন কাটানোর পর ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন তিনি ।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট দেশের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সময় দেশের বাইরে থাকায় বেঁচে যান তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা।

দলীয় প্রধানের স্বদেশ প্রত্যাবর্তনের এই দিনটিতে আলোচনা সভা করবে আওয়ামী লীগ।

দলের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার বিকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যরা সকালে শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে যথাযোগ্য মর্যাদায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

স্বদেশ প্রত্যাবর্তনের আগে ১৯৮১ সালের ফেব্রুয়ারিতে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে শেখ হাসিনাকে দলের সভাপতি নির্বাচিত করা হয়।

১৯৮১ সালের ১৭ মে ভারতের রাজধানী নয়া দিল্লি থেকে দেশে ফিরলে প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে সেদিন তেজগাঁও আন্তর্জাতিক বিমানবন্দরে লাখো জনতা শেখ হাসিনাকে স্বাগত জানান।

দেশে ফেরার দিনটিতে মানিক মিয়া এভিনিউয়ে সমাবেশে শেখ হাসিনা সমবেত জনতার উদ্দেশ্যে বলেছিলেন, “সব হারিয়ে আমি আপনাদের মাঝে এসেছি। বঙ্গবন্ধুর নির্দেশিত পথে তার আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির জনকের হত্যার প্রতিশোধ গ্রহণে আমি জীবন উৎসর্গ করতে চাই।

আমার আর হারাবার কিছুই নেই। পিতা-মাতা, ভাই রাসেল সকলকে হারিয়ে আমি আপনাদের কাছে এসেছি। আমি আপনাদের মাঝেই তাদেরকে ফিরে পেতে চাই।”

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930