শেখ হাসিনা আমাদের নারীদের না বলা কথাগুলো অকপটে বুঝেন

প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

শেখ হাসিনা আমাদের নারীদের না বলা কথাগুলো অকপটে বুঝেন

ড. হাসিনা ইসলাম সীমা

একচিলতে স্বাধীন আকাশ আর এক টুকরো নিরাপদ ভূমি বাংলার মানুষের কাছে কতটা কাঙ্খিত, এটা অনুধাবনের ফলশ্রুতিতে জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে যেমন দেশ স্বাধীন হয়েছিল ঠিক তেমনই বঙ্গকন্যা আজ জীবনের ঝুঁকি নিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সকল অবক্ষয় নির্মূল করে দেশকে সুখী ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হচ্ছেন। বাংলাদেশ ইতোমধ্যে দারিদ্রতা, দুর্নীতি ও আইনি জটিলতা কাটিয়ে ডিজিটাল উন্নয়নের কল্পে এগুচ্ছে।

 

গ্রীক পুরাণের ফিনিক্স পাখিকে কেউ মারতে পারে না। বারবার তার পূর্ণজন্ম হয়। ফিনিক্স হলো এক আগুনের পাখি । আমাদের দেশের উন্নয়নের সঙ্গে যেন সেই পুরাণের পাখির খুব মিল। দেশ-বিদেশে এত ষড়যন্ত্র, করোনা ভাইরাসের উপদ্রব কোন কিছুই তাঁকে দমাতে পারে না। কারণ আমাদের অপ্রতিরোধ্য নেত্রীর নাম শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে বাংলাদেশ ক্রমাগত এগিয়ে চলছে। তিনিই যেন পুরাণের সেই পাখি।

 

বর্তমানে বিজ্ঞানের জয়জয়কার এবং টেকনোলজি আমাদের জীবন যাত্রার মান বহুতর উন্নত করেছে।
অসাম্প্রদায়িক, যুক্তিবাদী ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক বাংলাদেশ গড়ার প্রত্যয়েও তিনি দৃঢ় অঙ্গীকারবদ্ধ।
তিনি সৎ চিন্তা চেতনা, শ্রম, কর্ম উদ্দীপনা আর হৃদয়ের সকল ভালোবাসার মাধুরী ঢেলে স্বপ্নের দেশকে সমৃদ্ধ করে আগামী প্রজন্মের জন্য রেখে যেতে চান একটি উন্নত রাষ্ট্র হিসেবে।

 

হাসিনা অর্থ সুন্দরী।সত্যি তিনি আমাদের সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও পারিবারিক জীবনকে সুন্দর,নির্মল ও সুচারু রাখার প্রয়াসে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ধর্মে-কর্মে ও দায়িত্বে তিনি অবিচল। তিনি সমাজকে পঙ্কিলতা মুক্ত করে একটি সমৃদ্ধ সমাজ গড়ার লক্ষ্যে করে যাচ্ছেন অক্লান্ত ত্যাগ।

 

 

জননেত্রী শেখ হাসিনা আমাদের নারীদের না বলা কথাগুলো অকপটে বুঝেন।  যার   ফলশ্রুতিতে তিনি নারীদের শুধু ক্ষমতায়নের সমতাতেই সীমাবদ্ধ রাখেননি; পাশাপাশি নারীর চলার প্রতিটি বাঁককে সুগম করে দিয়েছেন। সে পথে যদি আমরা সুচারুভাবে চলতে  না পারি, সেটার ব্যর্থতা আমাদের নিজেদের  |

 

 

চলুন আমরা সবাই নিজেকে বদলাতে শিখি, তবে সমাজ, রাষ্ট্র তথা দেশ বদলে যাবে। এই ইতিবাচক কাজগুলোতে আমাদের সবাইকে দৃঢ়তার সঙ্গে এগিয়ে যেতে হবে। এ দায়ভার সরকারের একার উপর বর্তায় না। এই পবিত্র দায়িত্ব আমাদের সকলের।

ছড়িয়ে দিন