শেরপুরে স্কুলছাত্র হত্যা মামলায় চার্জশিট দাখিলের নির্দেশ

প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৬

শেরপুরে স্কুলছাত্র হত্যা মামলায় চার্জশিট দাখিলের নির্দেশ

এসবিএন ডেস্ক: শেরপুরে চাঞ্চল্যকর শিশু রাহাত হত্যা মামলায় সম্পূরক চার্জশিট (অভিযোগপত্র) দাখিলের নির্দেশ দিয়েছে ট্রাইব্যুনাল। আজ বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সায়েদুর রহমান খান এই আদেশ দেন। অন্যদিকে এই মামলায় চার্জশিটভুক্ত চার আসামিসহ হাজতি পাঁচজনের জামিনের আবেদন নাকচ করে দেন বিচারক। শুনানি শেষে মামলার পরবর্তী শুনানি আগামী ২১ জানুয়ারি ধার্য করা হয়েছে।

এ বিষয়টি নিশ্চিত করে ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু বলেন, শিশু আইনে কেবল আসামি নয়, সাক্ষীদের বয়সের বিষয়টিও বিবেচিত হয়। আলোচিত মামলায় ‘ডিজিষ্ট’ রাহাত ব্যতীত কোন সাক্ষীই শিশু বা নাবালক নয়। তারপরও তদন্তে ওই বিষয়টি উল্লেখ না থাকায় আদালত তদন্ত কর্তৃপক্ষকে যথাযথ আদেশই দিয়েছেন।

পুলিশ ও ট্রাইব্যুনাল সূত্রে জানা যায়, গত বছরের ২ আগস্ট শেরপুর শহরের বিপ্লব-লোপা মেমোরিয়াল গার্লস স্কুলের প্রথম শ্রেণির ছাত্র আরাফাত ইসলাম রাহাতকে (৮) তার আপন খালু আব্দুল লতিফসহ কয়েকজন দুর্বৃত্ত অপহরণ করে মুক্তিপণ দাবি করে। অপহরণের ৬ দিন পর ৮ আগস্ট দুপুরে নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্ক সংলগ্ন পাহাড় থেকে অপহৃত শিশু রাহাতের কঙ্কাল উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নিহত রাহাতের খালু লতিফসহ অপর তিন আসামি রবিন মিয়া, আসলাম বাবু ও ইমরান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ডিএনএ টেস্টের রিপোর্ট প্রাপ্তির পর গত ২৯ নভেম্বর হাজতি আসামি জায়েদা ওরফে আবেদা বেগমকে (আসামী আসলাম বাবুর মা) অব্যাহতির আবেদন জানিয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৮/৩০ ধারা এবং তৎসহ দ.বি. ৩০২/২০১/৩৪ ধারায় লতিফসহ চারজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। পরবর্তীতে নিম্ন আদালত গত ১৩ ডিসেম্বর মামলাটি বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠায়। এর পরিপ্রেক্ষিতে আজ বুধবার ওই মামলায় চার্জশিট গ্রহণের বিষয়সহ হাজতি পাঁচজন আসামির জামিনের বিষয়ে শুনানি শেষে তদন্তে ত্রুটির কারণে সম্পূরক চার্জশিট (অভিযোগপত্র) দাখিলের নির্দেশ দেন ট্রাইব্যুনালের বিচারক মো. সায়েদুর রহমান খান। এ সময় ট্রাইব্যুনালের বিচারক তার পর্যবেক্ষণে উল্লেখ করেন, দাখিলকৃত চার্জশিটে বাদী ও সাক্ষীদের কোন বয়স উল্লেখ নেই। বিষয়টি তদন্ত কার্যে ত্রুটি হিসেবে বিবেচিত হওয়ায় দ্রুত সম্পূরক চার্জশিট দাখিলের জন্য শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রতি নির্দেশ দেওয়া হলো।

এ ব্যাপারে জানতে চাইলে শেরপুর সদর থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মাজহারুল করিম বলেন, শিশু রাহাত হত্যা মামলায় ট্রাইব্যুনালের আদেশের বিষয়টি শুনেছি। আদেশের কপি পেলে অবশ্যই দ্রুত ব্যবস্থা নেব।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

May 2022
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031