শেষ হল দেশের প্রথম আঞ্চলিক ইজতেমা

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০১৫

শেষ হল দেশের প্রথম আঞ্চলিক ইজতেমা

এসবিএন ডেস্ক:
মুসলিম উম্মার শান্তি কামনা করে শনিবার সকালে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্তি ঘটল ৩ দিন ব্যাপী দেশের প্রথম আঞ্চলিক ইজতেমার। বিশ্ব ইজতেমার অংশ হিসেবে এবারই প্রথম সাতক্ষীরা জেলার শ্যামনগরে অনুষ্ঠিত হল তাবলীগের প্রথম আঞ্চলিক ইজতেমা।

অনুকুল আবহাওয়ায় দেশের বিভিন্ন স্থানের মুসল্লীরা ভোর থেকে আখেরী মুনাজাতে অংশ নেন। স্থানীয় কলেজ মাঠ, হাইস্কুল মাঠ ও ঈদগাহ মাঠ ছাড়াও আখেরী মোনাজাতে অংশ নেওয়ার জন্য পার্শ্ববর্তী বিলে, রাস্তায় ও বিভিন্ন ভবনের ছাদে প্রায় ৩ লক্ষাধিক মুসল্লীর উপস্থিতি লক্ষ্য করা যায়।

৩দিন ব্যাপী ইজতেমার অংশ নেওয়া উপজেলার যতীন্দ্রনগর গ্রামের হতদরিদ্র দিনমজুর রহমত আলী (৭০) বলেন, ইজতেমায় আসা আমার মত গরীবদের জন্য হজ।

বাংলাদেশসহ মুসলিম উম্মাহর সুখ, শান্তি, সমৃদ্ধি কামনায় সকাল পৌনে দশটায় আখেরী মুনাজাত পরিচালনা করেন আরব জামায়াতের জিম্মাদার মাওলানা মোশারাফ হোসেন।

মুসল্লীদের থাকার ব্যবস্থা, ওজু, গোসল, খাবার পানি সরবরাহ নিরাপত্তা ও অসুস্থ মুসল্লীদের চিকিতসাসহ সার্বিক ব্যবস্থাপনা ছিল খুবই প্রশংসনীয়। ইজতেমা বাস্তবায়ন কমিটির প্রধান প্রফেসর আলহজ্ব মোমতাজ উদ্দীন জানান, ৩ লক্ষাধিক মুসল্লী এই ইজতেমায় অংশগ্রহণ করেন।

ছড়িয়ে দিন