শ্রমিকদের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার; শওকত হোসেন

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৮

শ্রমিকদের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার; শওকত হোসেন

সাদ্দাম হোসেন

শ্রমিকদের জীবনমান উন্নয়ন, তারা যাতে সুস্থ, সুন্দর, স্বাভাবিকভাবে জীবন যাপন করতে পারে সেজন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। ইতোমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পোশাক শ্রমিকদের নূন্যতম মজুরি ৮০০০ টাকা ঘোষণা করেছেন। মঙ্গলবার (১৮ই সেপ্টেম্বর) রেডটাইমসকে দেয়া এক সাক্ষাতকারে এসব কথা বলেন সাভার উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক শওকত হোসেন।

এসময় শওকত হোসেন আরো বলেন, বর্তমান সরকার শ্রমিকদের বেতন বৃদ্ধিসহ তাদের নানাবিধ সুবিধা প্রদান নিশ্চিত করেছে। অথচ বিএনপি-জামাত জোট সরকারের সময় একজন শ্রমিক একজন কয়েদির চেয়েও নিম্নতর জীবনযাপন করতো। বর্তমান সরকার শ্রমিকদের কর্মক্ষেত্রে নিরাপত্তা, সঠিক সময়ে বেতন- ভাতা এবং নানাবিধ সুযোগ সুবিধা প্রদান নিশ্চিত করেছে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার নারী শ্রমিকদের মাতৃত্বকালীন ছুটির বিষয়টি নিশ্চিত করেছে। বর্তমানে নারী শ্রমিকরা সন্তান প্রসবের আগে এবং পরে ২ মাস করে মোট ৪ মাস ছুটি পাচ্ছে। এ ৪ মাসে তাদের পূর্ণমজুরি দেয়ার বিষয়টিও নিশ্চিত করেছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের নূন্যতম মজুরি ৮০০০ টাকা করার যে ঘোষণা দিয়েছেন তা পোশাক কারখানা মালিকদের দ্রুত বাস্তবায়নের আহ্বান জানান শওকত হোসেন। একইসাথে শ্রমিকদের আবাসনের দিকে নজর দেয়ার জন্যও তিনি সরকারকে আহ্বান জানান।

এর আগে গত শুক্রবার (১৪ই সেপ্টেম্বর) সাভার উপজেলা শ্রমিকলীগের নেতাকর্মী এবং বিভিন্ন গার্মেন্টেসের পোশাক শ্রমিকরা তাদের নূন্যতম মজুরি ৮০০০ টাকা নির্ধারণ করায় সাভার উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক শওকত হোসেনের নেতৃত্বে আনন্দ মিছিল করে। সেখানে প্রধানমন্ত্রীকে শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয় এবং আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবারো বিপুল ভোটে বিজয়ী করে ক্ষমতায় নিয়ে আসার আশাবাদ ব্যক্ত করা হয়।

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930