শ্রীমঙ্গলে ট্রেন লাইনচ্যুতের ২২ ঘন্টা পর রেল যোগাযোগ চালু

প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২০

শ্রীমঙ্গলে ট্রেন লাইনচ্যুতের ২২ ঘন্টা পর রেল যোগাযোগ চালু

মো. আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার :
শ্রীমঙ্গলে সাতটি তেলবাহী ওয়াগান ট্রেন লাইনচ্যুত হয়ে সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ার দীর্ঘ ২২ঘন্টা পর অবশেষে দুর্ঘটনাকবলিত সাতটি তেলবাহী ওয়াগানের দ্বারা ক্ষতিগ্রস্থ রেললাইন মেরামত করে সারাদেশের সাথে পূনরায় রেলযোগাযোগ চালু হয়েছে। তবে সম্পূর্ণ লাইন পুরোপুরি মেরামত করতে সময় লাগবে আরো অন্তত দু’একদিন।

রোববার (৮ নভেম্বর) দুপুরের দিকে এ তথ্য নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার (গ্রেড-১) মো. আফছার উদ্দিন।

তিনি বলেন, আখাউড়া থেকে বগি মেরামতকারী ইঞ্জিন এসে লাইনের উপর ছিটকে পড়া ওয়াগানগুলো সরিয়ে ট্রেনলাইন মেরামতের পর রোববার (৮ নভেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে চালু হয়েছে। তিনি বলেন, ট্রেন চলাচলের জন্য লাইন সাভাবিক হলেও এখনো কোন ট্রেনচলাচল শুরু হয়নি।

শ্রীমঙ্গল রেলওয়ে সূত্রে জানা যায়, সিলেট থেকে দুপুর দেড়টার দিকে আন্তঃনগর জয়ন্তিকা ট্রেনটি সিলেট রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। আর ঢাকা ও চট্রগ্রাম থেকে সিলেটগামী ট্রেন বিকেলের দিকে ছেড়ে আসার কথা রয়েছে।

উল্লেখ্য: শনিবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও রেল স্টেশন এলাকায় একটি তেলবাহী ওয়াগান ট্রেন লাইনচ্যুত হয়ে সিলেট ঢাকা, সিলেট চট্টগ্রাম রেলপথে ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ দুর্ঘটনার কারণে দুই স্টেশনের এসে আটকা পড়া বিভিন্ন ট্রেনের যাত্রীরা চরম দুর্ভোগের মুখে পড়েন।

 

 

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31