শ্রীমঙ্গলে পাচারকৃত সরকারি চাল জব্দ আটক-১

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২০

শ্রীমঙ্গলে পাচারকৃত সরকারি চাল জব্দ আটক-১

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের ভৈরববাজার এলাকা থেকে ১০ টাকা মূল্যের হতদরিদ্রদের খাদ্যসহায়তা কর্মসূচীর সরকারি ৫ বস্তা চাল জব্দ করেছে পুলিশ।

বুধবার (১৫ এপ্রিল) বিকাল ৫টার দিকে শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন এর নেতৃত্বে সকাল ১১টা থেকে দিনভর কালাপুর ইউনিয়নের মাজদিহি পাহাড়,মাজদিহি বস্তি ও ভৈরবগঞ্জ বাজার থেকে হতদরিদ্র দের মাঝে খাদ্য সহায়তা কর্মসূচীর পাচারকৃত ৫ বস্তা চাল উদ্ধার করেন।

জানা যায়, বুধবার সকাল সাড়ে ১১ টা থেকে পুলিশ এ অভিযান শুরু করলে বিকাল পর্যন্ত তা অব্যাহত থাকে। এতে অংশ নেন শ্রীমঙ্গল থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদুর রহমান, আলমগীর হোসেন,এএস আই সরোয়ারসহ সঙ্গীয় পুলিশ ফোর্স।

এর আগে বুধবার ভোররাতে পুলিশ কালাপুর ইউনিয়নের নয়ানশ্রী গ্রামের মৃত আরশদ মিয়ার ছেলে আশিক মিয়া (৪২) নামে এক ব্যক্তিকে আটক করে।

পাচারকৃত চাল ভৈরব বাজারের কলা ব্যবসায়ি হেকিম খা, সিএনজি চালক শান্ত রঞ্জন দাশ ও আটক আশিক মিয়ার বাসা থেকে উদ্ধার করা হয়। এঘটনায় পুলিশ ভৈরবগঞ্জ বাজারে অবস্থিত শাহজালাল ম্যানশনের বেশ কয়েকটি বন্ধ দোকানের তালা খুলে অভিযান চালালে সেখানের একটি দোকান থেকে খাদ্যসহায়তার বেশ কয়েকটি খালি বস্তা উদ্ধার করলেও কোন চাল পাওয়া যায়নি বলে দ্বায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা জানান।

এদিকে হেকিম খা জানান, তিনি পুলিশের হাতে আটক আশিক মিয়ার কাছ থেকে গতকাল মঙ্গলবার বার দুপুরের দিকে ১৫ শ টাকা দামে দুই বস্তা ৩০ কেজি করে ৬০ কেজি চাল ক্রয় করেন।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুছ ছালেক দুলাল পাচারকৃত চাল জব্দের সত্যতা নিশ্চিত করে জানান, এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আশিক মিয়া নামে এক ব্যক্তিকে গতকাল ভোররাতে অভিযান চালিয়ে আটক করে পুলিশ। তিনি বলেন, বিস্তারিত তথ্য তদন্ত শেষে জানা যাবে।

সরেজমিন গিয়ে স্থানীয় সূত্রে জানায়, স্থানীয় আশিকের বাড়িতে ১০ টাকা কেজি সরকারি চাল মজুদ করে রাখা ছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ মঙ্গলবার (১৫ এপ্রিল) দিবাগত রাত ৩টার সময় আশিকের বাড়িতে হানা দিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

সূত্রে আরো জানা যায়, আশিককে আটকের পর তাকে উদ্ধার এবং চালের বস্তা চুরি সংক্রান্ত বিষয়টি ধামাচাপা দেবার চেষ্টা চালায় একটি মহল। পরে গণমাধ্যমকর্মীরা বিষয়টি জেনে গেলে তাদের এমন উদ্দেশ্য ভেস্তে যায়।

ছড়িয়ে দিন