শ্রীমঙ্গলে বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন পুলিশি বাধায় পন্ড

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

শ্রীমঙ্গলে বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন পুলিশি বাধায় পন্ড

শ্রীমঙ্গল প্রতিনিধি:

পুলিশের বাধায় শ্রীমঙ্গল উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন পন্ড হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে শহরের সিন্দুরখান সড়কের পাশে এই সম্মেলনের আয়োজন করে উপজেলা বিএনপি ।

সম্মেলনের যাবতীয় প্রস্তুতিও সম্পন্ন করা হয় এরই মধ্যে । জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান সম্মেলনে প্রধান অতিথি থাকার কথা ছিল।

কিন্তু পুলিশ বলছে, করোনা ভাইরাস পরিস্থিতিতে জনসমাগম এড়াতে ও যথাযথ কর্তৃপক্ষের পূর্বানুমতি না থাকায় সম্মেলনে বাঁধা দেয়া হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব নূরে আলম সিদ্দিকী জানান, গত ২৪ জানুয়ারী এ সম্মেলন উপলক্ষে অনুমতি নিতে শ্রীমঙ্গল থানায় একটি আবেদন করা হয়।

এতে উল্লেখ করা হয় ২৬ জানুয়ারি মঙ্গলবার শ্রীমঙ্গল শহর বা শহরতলীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) শ্রীমঙ্গল উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হবে। এতে জেলা পরিষদের অডিটরিয়াম বরাদ্দ নিয়েছিলাম। অথচ দুইদিন অতিবাহিত হলেও হলের চাবি দেয়া হয়নি। পরে শহরতলীতে সম্মেলনের স্থান নির্ধারণ করি।

মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান জানান, জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সম্মেলনে না যাবার জন্য শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) হুময়ান কবির ফোন করে বলেন, শ্রীমঙ্গলে বিএনপির সম্মেলন করা যাবে না। উপরের নিষেধ রয়েছে।

তবে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) হুমায়ন কবির বলেছেন, করোনা ভাইসার পরিস্থিতির কারণে সভা সমাবেশের উপর জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা রয়েছে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আব্দুছ ছালেক বলেন, জেলা প্রশাসনের নির্দেশনা ও সংক্রমণরোধ আইন অনুযায়ী সব ধরনের জনসমাগম নিষেধাজ্ঞা রয়েছে। আয়োজকরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কোন অনুমতি নেননি।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com