শ্রীমঙ্গলে শারদীয় দূর্গাপূজা আনন্দমুখর পরিবেশে উদযাপন হচ্ছেঃ ভানুলাল রায়,উপজেলা চেয়ারম্যান

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৩

শ্রীমঙ্গলে শারদীয় দূর্গাপূজা আনন্দমুখর পরিবেশে উদযাপন হচ্ছেঃ ভানুলাল রায়,উপজেলা চেয়ারম্যান
রূপক দত্ত চৌধুরী, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে  শারদীয় দূর্গাপূজা আনন্দমুখর পরিবেশে উদযাপন করা হচ্ছে। শ্রীশ্রী শ্রীমঙ্গলেশ্বরী কালীবাড়ীর পূজামন্ডপ পরিদর্শন কালে বক্তব্যে বলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়।
আজ সোমবার ২৩শে (অক্টোবর) ১১টায়  উপজেলার কলেজ রোডস্থ শ্রীমঙ্গলেশ্বরী কালীবাড়ী পরিদর্শন করেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়। পূজামন্ডপে এসে তিনি মা দূর্গার চরণে অঞ্জলি নিবেদন করে শ্রদ্ধা নিবেদন করেছেন।
এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল ৯নং পৌর ওয়ার্ড কাউন্সিলর  চয়ন রায়, সাগর রায়সহ কালীবাড়ী পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও আগত ভক্তবৃন্দরা ।
শারদীয় দূর্গোৎসবের মহনবমীতে ধর্মীয় উৎসব পালন ও  আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তিনি বক্তব্য প্রদান করেন।
এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, প্রতি বছরের ন্যায় সম্প্রীতির শহর শ্রীমঙ্গল উপজেলায় এই বছরও শারদীয় দূর্গোৎসব উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আনন্দমুখর পরিবেশে পূজা উদযাপন করা হচ্ছে। শারদীয় দূর্গাপূজা  ষষ্ঠী, সপ্তমী, অষ্টমী ও আজ নবমীতিথীতে উৎসব পালন করা হচ্ছে। প্রতিটি পূজামন্ডপে বিভিন্ন আলোকসজ্জার মধ্য দিয়ে মায়ের পূজা অর্চণা করছেন।
তিনি বলেন, আমি এই মুহুর্তে উপজেলার শ্রীশ্রী শ্রীমঙ্গলেশ্বরী কালীবাড়ীতে আছি ও এখানে আমি অঞ্জলি নিয়েছি। ইতিমধ্যেই আমি উপজেলার ১৫৮টি পূজামন্ডপে ঘুরে দেখেছি এবং প্রতিটি মন্ডপে মায়ের পূজা সুন্দরভাবে পালন করা হচ্ছে। শ্রীমঙ্গলের পৌর ওয়ার্ডে প্রতিটি পুজামন্ডপে সিসি টিভি লাগানো হয়েছে এবং সরকারি অনুদান মন্ডপগুলোতে পৌঁছে দিয়েছি। আমাদের এমপি, উপাধ্যক্ষ ড.মোঃ আব্দুস শহীদ বাংলাদেশে নেই। তিনি আমাদের উদ্দেশ্যে যে নির্দেশনা দিয়েছেন সে মোতাবেক প্রতিটি মন্ডপে কাজ করছি। এছাড়াও নির্ভিগ্নে শারদীয় দূর্গাপুজা উদযাপন করতে পুলিশ, আনসার, বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সংস্থা নিরলসভাবে তাদের দায়িত্ব পালন করছেন। এজন্য তিনি প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে শারদীয় দূর্গাপুজা উদযাপন করতে শ্রীমঙ্গল থানা পুলিশ নিরলসভাবে একটানা গত ২০ তারিখ থেকে অক্লান্ত পরিশ্রম করে দায়িত্ব পালন করছে।
পূজা কমিটির সভাপতি, সম্পাদকসহ সকলের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছি মাসব্যাপী আমরা আইন বিষয়ক কাজ করেছি। প্রত্যেকটি ইউনিয়নে সম্প্রীতির সুরক্ষা কমিটির সফল করতে গিয়ে  সকল স্তরের লোকজনকে সাথে নিয়ে আমরা সুরক্ষা কমিটি করেছি। সারা উপজেলায় সার্বজনীন ও ব্যক্তিপর্যায়সহ  ১৭৪টি পূজামন্ডপ রয়েছে। ৯টি মোবাইল পোষ্ট ও আমাদের আরোও ৩ টি সহ মোট ১২টি মোবাইল টিম কাজ করতেছে।
এছাড়াও ষ্ট্রাইকিং ফোর্স, র‍্যাব, বিজিবিসহ অন্যান্য সংস্থা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আপনারা জানেন, শ্রীমঙ্গল উপজেলায় ১৭৪টি পূজা উদযাপন হচ্ছে। সনাতন ধর্মাবলম্বীরা খুবই সুন্দরভানে তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করছে। আজ সকালে আমি রামকৃষ্ণ মিশনে ঘুরে এসেছি।সবাই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। আগামীকাল প্রতিমা বিসর্জন দেওয়া হবে। আগামীকাল বিসর্জন সুন্দরভাবে সম্পন্ন হয় সে পর্যন্ত মৌলভীবাজার ও শ্রীমঙ্গলের সাংবাদিক ভাইদের সহযোগিতা অব্যাহত রাখতে প্রত্যেকের সহায়তা কামনা করেন।মৌলভীবাজার তথা বৃহত্তর সিলেটের মধ্যে এই শ্রীমঙ্গলে সর্বোচ্চ পূজা উদযাপন হচ্ছে।
আগামীকাল বিসর্জন সুন্দরভাবে সম্পন্ন হয়ে সেজন্য আমাদের আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমি নিজস্ব বলয় থেকে সিকিউরিটি এলিট ফোর্সের লোক দিয়ে বিভিন্ন পয়পন্টে ট্রাফিকের সাথে কাজে নিয়োজিত করেছি যা আপনারাও তা দেখতে পারছেন। এছাড়া আমি নিজেও গতকাল প্রায় ৪ ঘন্টা যাবৎ যানজট নিরসনে কাজ করছি। আমরা পূজা উদযাপন কমিটির সাথে সার্ক্ষণিক যোগাযোগ করছি যাতে কোনো সমস্যার সৃষ্টি না হয়। আমাদের সিলেট রেঞ্জের মাননীয় ডিআইজি স্যার, মৌলভীবাজার জেলার সুযোগ্য পুলিশ সুপার স্যারের কঠোর নির্দেশনা রয়েছে যাতে কোথাও কোনো বিশৃঙ্খলার ঘটনা না ঘটে।
পরিশেষে তিনি আগামীকাল বিজয়া দশমী সফলভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31