শ্রীমঙ্গলে ১০ দিনব্যাপী ক্ষুদ্র নৃগোষ্ঠী শুমারি শুরু

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৯

শ্রীমঙ্গলে ১০ দিনব্যাপী ক্ষুদ্র নৃগোষ্ঠী শুমারি শুরু


আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : 
‘নৃগোষ্ঠি খানার তথ্য জানান – সনদ সেবা সহজে পান’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পর্যটন শহর শ্রীমঙ্গলে শুরু হচ্ছে ক্ষুদ্র নৃগোষ্ঠী শুমারি-২০১৯। মৌলভীবাজার জেলা প্রশাসনের পরিচালনায় বৃহস্পতিবার ৭ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারী ২০১৯ পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এই শুমারি চলবে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) শ্রীমঙ্গল উপজেলা মিলনায়তনে গণনাকারী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপ-সচিব আশরাফুর রহমান।

এতে প্রশিক্ষনার্থীদের মধ্যে বক্তব্য দেন- সাঁওতাল নৃগোষ্ঠীর মহেশ সাঁওতাল, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের পক্ষে সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, গণমাধ্যম কর্মীদের পক্ষে মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি ও শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী।

প্রশিক্ষণে উপজেলার খাসিয়া, মণিপুরী, ত্রিপুরা, মুন্ডা, সাঁওতাল, গারো ও উড়াং নৃ গোষ্ঠীর গোত্র প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মীসহ প্রশিক্ষনার্থীরা অংশ নেন।

শুমারি চলাকালে স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় উপজেলার কেবল ক্ষুদ্র নৃগোষ্ঠী এলাকায় গিয়ে ২০ জন মাঠকর্মী ও ৪ জন সুপারভাইজার তাদের নির্দিষ্ট ফরমে ১১ টি তথ্য সংগ্রহ ও লিপিবদ্ধ করবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031